ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনা বিভাগের ১০ ইউপিতে প্রথমবার ইভিএমে ভোট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:১১, ১৯ সেপ্টেম্বর ২০২১
খুলনা বিভাগের ১০ ইউপিতে প্রথমবার ইভিএমে ভোট

আগামীকাল ২০ সেপ্টেম্বর প্রথমধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ১৬১টি ইউপিতে এ ভোট অনুষ্ঠিত হবে।

এরমধ্যে খুলনা বিভাগের তিন জেলার ১০ ইউনিয়ন পরিষদে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট অনুষ্ঠিত হবে। এর মধ্যে এসব ইউনিয়নের ভোটকেন্দ্রে মক ভোটিং অনুষ্ঠিত হয়েছে।

খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, খুলনা অঞ্চলের ১০টি ইউনিয়ন পরিষদে এবার প্রথম ইভিএমে ভোট হবে। খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার সাতটি উপজেলায় ৯৫টি কেন্দ্রে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তার দেওয়া তথ্য মতে, খুলনার বটিয়াঘাটা উপজেলার গংগারামপুর ইউনিয়নের ১০টি ভোট কেন্দ্রের ৪৯ ভোটকক্ষে, দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের ৯ কেন্দ্রের ৫৭ ভোট কক্ষে, বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৩৭ ভোটকক্ষে, রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৩৭ ভোটকক্ষে, মোংলা উপজেলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৩৭ ভোটকক্ষে, সোনাইল তলা ইউনিয়নের ৯টি কেন্দ্রের ২৫ ভোটকক্ষে, সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৪৪ ভোটকক্ষে এবং তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৫১ ভোটকক্ষে, তালা ইউনিয়নের ১১টি কেন্দ্রের ৭৭ ভোটকক্ষে ও খলিলনগর ইউনিয়নের ১১টি কেন্দ্রের ৬৪ ভোটকক্ষে ইভিএমে ভোটগ্রহণ হবে।

খুলনার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম জানান, খুলনার ৩৪টি ইউনিয়ন পরিষদে ভোট অনুষ্ঠিত হবে। এরমধ্যে দুটিকে ভোট হবে ইভিএমে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদী।

তার দেওয়া তথ্য মতে, দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এরমধ্যে আ.লীগের একজন, ইসলামী আন্দোলনের একজন এবং তিনজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এছাড়া সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন প্রার্থী ও সাধারণ ওয়ার্ডে ৪৫ জন প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৪৮৫ জন ভোটার রয়েছেন।

বটিয়াঘাটা উপজেলার গংগারামপুর ইউনিয়ন পরিষদে ৬ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এরমধ্যে আ.লীগ ও ইসলামী আন্দোলনের একজন করে এবং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১১ জন প্রার্থী ও সাধারণ ওয়ার্ডে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউনিয়নের ১০টি ভোট কেন্দ্রে ১৬ হাজার ১৪৭ জন ভোটার রয়েছে।

বটিয়াঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আব্দুস সাত্তার জানান, গংগারামপুর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার মক ভোটিং অনুষ্ঠিত হয়েছে। সাধারণ ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা রয়েছে।

বাগেরহাটের মোংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলার বুড়িরডাংগা ও সোনাইতলা ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে দুই ইউনিয়নের ১৮টি কেন্দ্রে মক ভোটিং হয়েছে। এতে মানুষের ব্যাপক সাড়া পাওয়া গেছে।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়