ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হাতিয়ায় নৌকার ২ প্রার্থীসহ ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ২০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:৩৬, ২০ সেপ্টেম্বর ২০২১
হাতিয়ায় নৌকার ২ প্রার্থীসহ ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

ভোট কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ না থাকায়, অস্ত্রধারীদের অবাধ বিচরণ ও হুমকি ধামকির অভিযোগ এনে নোয়াখালীর হাতিয়া উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের দুই চেয়ারম্যান প্রার্থীসহ ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ৫ জন চেয়ারম্যান প্রার্থী।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮ থেকে ৯টার মধ্যে এসব চেয়ারম্যান প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দেয়।
হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচন বর্জনকারী প্রার্থীরা হলেন— উপজেলার ৯ নম্বর বুড়িরচর ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা) জিয়া আলী মোবারক কল্লোল,১০ নম্বর জাহাজ মারা ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী (নৌকা) এটিএম সিরাজ উদ্দিন, ৫ নম্বর চরঈশ্বর ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আবদুল হালিম আজাদ (আনারস), ৮ নম্বর সোনাদিয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী (মোটর সাইকেল) নুরুল ইসলাম মালয়েশিয়া, ১১ নম্বর নিঝুম দ্বীপ ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী (মোটরসাইকেল)  মো. মেহেরাজ উদ্দিন।

ভুক্তভোগী একাধিক চেয়ারম্যান প্রার্থী অভিযোগ করে জানান, এখানে নৌকা প্রতীক পেলে কিছু হবে না। হতে হবে সাবেক এমপি ও হাতিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলীর আর্শীবাদপুষ্ট। আরও অভিযোগ রয়েছে, এ উপজেলায় ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পেয়েও মোহাম্মদ আলীর বিরোধীতায় ও আতঙ্কে  নির্বাচনের দিন নির্বাচন বর্জন করতে বাধ্য হয়েছে দুই নৌকা প্রতীকের প্রার্থী।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক এমপি ও হাতিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি মোহাম্মদ আলী, তার বিরুদ্ধে আনীত অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, ‘আমরা সুষ্ঠু নির্বাচন চেয়েছি। যারা নাচতে জানে না তাদের জন্য উঠান বাকা। আমরা চেয়েছি অবাধ সুষ্ঠু নির্বাচন। আমরা যে কোনো অবস্থায় চেয়েছি নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক ও শান্তিপূর্ণ হোক। এ কালচারটা আমরা ঠিক রাখতে চাই।’

হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন জানান, লোকমুখে প্রার্থীদের নির্বাচন বর্জনের কথা শুনেছি।  অফিসিয়ালি এটা আমি জানি না। এ মুহূর্তে ভোট গ্রহণ চলছে। অফিসিয়ালি ভোট বর্জনের কোনো সুযোগ দেখি না। আইনগত কোনো বিধান নেই।

অপরদিকে, নোয়াখালীর কবিরহাট পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্রে সুষ্ঠু নির্বাচনি পরিবেশ না থাকা, প্রতিপক্ষ প্রার্থীর হুমকির অভিযোগে ভোটের আগের দিন দুই কাউন্সিলর প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। তারা হলেন— ৯ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আলী জিন্নাহ (ডালিম) ও ৬ নম্বর ওয়ার্ডের মো. হানিফ (পাঞ্জাবী)। গতকাল রোববার (১৯ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে ভোট বর্জনের এ ঘোষণা দেন তারা।

সুজন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়