Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের হাজার যাত্রী

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১১, ২১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:১৪, ২১ সেপ্টেম্বর ২০২১
অল্পের জন্য রক্ষা পেলেন ট্রেনের হাজার যাত্রী

ছবি: রাইজিংবিডি

কুমিল্লায় একই লাইনে দুটি ট্রেন ঢুকে পড়ে।  এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন এক হাজার যাত্রী।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৪৮মিনিটের দিকে কুমিল্লা সদরের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

আরও পড়ুন: টঙ্গীতে ট্রেনের বগি লাইনচ্যুত: চলছে উদ্ধার কার্যক্রম 

রেলওয়ে সূত্রে জানা যায়, ঢাকা অভিমুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন নির্দিষ্ট সময় থেকে প্রায় ২০মিনিট বিলম্বে কুমিল্লা স্টেশনে প্রবেশ করছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা ম্যাক্সের পাথর বোঝাই একটি ট্রেনও একই লাইন হয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে।  ম্যাক্সের ট্রেনটি ধর্মপুর রেলক্রসিং থেকে দক্ষিণে চলে আসে। আর কর্ণফুলী ট্রেনটি তখন কুমিল্লা স্টেশন থেকে পৌনে এক কিলোমিটার দক্ষিণে এবং ম্যাক্সের পাথরবোঝাই ট্রেন থেকে মাত্র ১২০ গজ দূরে অবস্থান করছিল। দুটি ট্রেনের চালকই দ্রুত ট্রে0ন থামিয়ে ফেলেন। এ সময় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। তবে কেউ আহত হওয়া হননি। 

এদিকে, দুটি ট্রেন একই লাইনে চলে আসার ঘটনায় কর্ণফুলীতে দায়িত্বরতা স্টাফরা স্টেশন মাস্টারকে দোষারপ করেন।  আর ম্যাক্সের স্টাফরা দোষারোপ করেন কর্ণফুলীর চালককে।

আরও পড়ুন: টঙ্গীতে বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ 

কুমিল্লার স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া বলেন, এটা ভুল বোঝাবুঝির কারণে হতে পারে। অল্প সময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।  এতে কেউ আহত হয়নি।

মঙ্গলবার বিকেলে এ প্রসঙ্গে জানতে চাইলে রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, ঘটনাটি মাত্র শুনলাম। খোঁজ-খবর নিয়ে দ্রুত এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে।

আবদুর/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়