ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশসেরা নাটোরের ২ ইউপি

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২ অক্টোবর ২০২১  
জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশসেরা নাটোরের ২ ইউপি

জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে দেশসেরা হয়েছে নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ধারাবারিষা ইউনিয়ন পরিষদ। স্থানীয় সরকার বিভাগের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় এ স্বীকৃতি দিয়েছে। 

আগামী ৬ অক্টোবর রাজধানীতে অনুষ্ঠিতব্য জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নাটোরের জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট দুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সনদ ও ক্রেস্ট নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

বিয়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মো. মোজাম্মেল হক বলেন, সকলের সহযোগিতায় এটা অর্জন সম্ভব হয়েছে। 

ধারাবারিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন বলেন, এ অর্জন ধারাবারিষা ইউনিয়ন পরিষদের একার নয়, এ অর্জন সকলের। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। 

গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন জানান, উপজেলা প্রশাসনের সার্বিক মনিটরিংয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। উপজেলা টাস্ক ফোর্স ও ইউনিয়ন টাস্ক ফোর্সও সক্রিয় ছিলো। উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় জন্ম ও মৃত্যু নিবন্ধনে অংশ নেওয়া প্রত্যেককে সার্টিফিকেট ও একটি করে টাওয়াল দেওয়া হয়েছে। নিবন্ধনে মানুষকে উদ্বুব্ধ করতে প্রচারণা চালানো হয়েছে। 

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) এর স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস বলেন, ‘দেশের ৪ হাজার ৫৭৩টি ইউনিয়ন পরিষদের মধ্যে গুরুদাসপুরের দুটি ইউনিয়ন জাতীয় পর্যায়ে প্রথম স্থান অর্জন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। এই ধারা অব্যাহত থাকুক।’ 

আরিফুল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়