ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মুহিবুল্লাহ হত্যা: ২ জনের রিমান্ড আবেদন

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২ অক্টোবর ২০২১   আপডেট: ২০:১৩, ২ অক্টোবর ২০২১
মুহিবুল্লাহ হত্যা: ২ জনের রিমান্ড আবেদন

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় ২ জনের ৭ দিনের রিমান্ড নেওয়ার আবেদন করেছে পুলিশ। তারা রোহিঙ্গা। এ হত্যায় ৩ জন গ্রেপ্তার হয়েছে।

পুলিশ জানিয়েছে, শনিবার (২ অক্টোবর) সন্ধ্যায় উখিয়া থানায় দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড আবেদন করে তাদের কারাগারে পাঠানো হয়েছে। রোববার (৩ অক্টোবর) রিমান্ড আবেদনের ওপর আদালতে শুনানি হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা দায়রা জজ আদালতে কর্মরত পুলিশ পরিদর্শক চন্দন কুমার সরকার। তবে তাদের নাম জানাতে পারেননি তিনি।

শনিবার (২ অক্টোবর) ভোররাতে মুহিবুল্লাহ হত্যায় জড়িত থাকার অভিযোগে জিয়াউর রহমান ও আবদুস সালামকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার করে ১৪ এপিবিএনের সদস্যরা। এর আগে শুক্রবার (১ অক্টোবর) দুপুরে উখিয়ার কুতুপালংয়ের ক্যাম্প-৬ থেকে মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহ লম্বা সেলিমকে গ্রেপ্তার করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়।

গত বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প-১ এ নিজ সংগঠনের অফিসে অবস্থানকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গাদের অন্যতম নেতা মুহিবুল্লাহ।

পরে কক্সবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের পর বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) আছরের পর উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প ১ এ শত শত মানুষের উপস্থিতিতে জানাজা হয়। এরপর লম্বাশিয়ায় নিজ বাড়ি সংলগ্ন কবরস্থানে মুহিবুল্লাহকে দাফন করা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে উখিয়া থানায় হত্যা মামলা করা হয়। যার বাদী নিহত মুহিবুল্লার ছোট ভাই হাবিব উল্লাহ।

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়