ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

মুহিবুল্লাহ হত্যা: ১৬৪ ধারায় আসামি ইলিয়াসের জবানবন্দি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১০ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:০৪, ১০ অক্টোবর ২০২১
মুহিবুল্লাহ হত্যা: ১৬৪ ধারায় আসামি ইলিয়াসের জবানবন্দি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) এর চেয়ারম্যান মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গ্রেপ্তার ৫ জনের মধ্যে ইলিয়াস নামের একজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ইলিয়াস উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৫ এর রজক আলীর ছেলে।

রোববার (১০ অক্টোবর) দুপুর ১টায় বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার কোর্ট পুলিশের দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা।

ওই কর্মকর্তা জানান, শনিবার (৯ অক্টোবর) ৩ দিনের রিমান্ড শেষে ইলিয়াসকে আদালতে আনা হয়। পরে কক্সবাজার চিফ জুডিসিয়াল ম্যাজেস্ট্রেট হেলাল উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

এর আগে রোববার (০৩ অক্টোবর) দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৫ এ অভিযান চালিয়ে ইলিয়াসকে আটক করে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ান।

গত ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ।  এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর রাতে উখিয়া থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা করা হয়। মামলার বাদী নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ।

১ অক্টোবর উখিয়ার কুতুপালং ক্যাম্প-৬ থেকে মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহে মোহম্মদ সেলিম (৩৩), (প্রকাশ লম্বা সেলিম) নামে একজনকে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) সদস্যরা গ্রেপ্তার করে উখিয়া থানায় হস্তান্তর করেন।

২ অক্টোবর ভোররাতে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জিয়াউর রহমান ও আব্দুস সালাম নামের আরও দুইজনকে গ্রেপ্তার করে ১৪ এপিবিএন।

ওইদিন বিকেলে উখিয়া থানা পুলিশ শওকত উল্লাহ (২৩) নামে একজনকে কুতুপালং ক্যাম্প থেকে গ্রেপ্তার করে।  এরপর তাদের সবাইকে ৩ দিন করে রিমান্ড দেন কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত।

তারেকুর/সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়