ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিরাজগঞ্জের আইনজীবীরা দ্বিতীয় দিনের কর্মবিরতিতে

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ১৭ জানুয়ারি ২০২২  
সিরাজগঞ্জের আইনজীবীরা দ্বিতীয় দিনের কর্মবিরতিতে

দ্বিতীয় দিনেও সিরাজগঞ্জ জজ কোর্ট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজিরা দেওয়ার কাজ বন্ধ রয়েছে।  কর্মবিরতি রেখে বার কাউন্সিলের হল রুমে অবস্থান করছেন আইনজীবিরা।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে এতথ্য নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুর রউফ পান্না।

তিনি জানান, আইনজীবীকে মারপিটের বিচার ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলীকে গ্রেপ্তার ও সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত বিজ্ঞ কোর্টের কার্যক্রমে আইনজীবিরা উপস্থিতি হবে না।

আব্দুর রউফ পান্না বলেন, এরমধ্যে আমরা চার দফা দাবি ঘোষণা দিয়েছি। এই দাবি না মানলে আমরাও কঠিন অবস্থানে যাবো।

চার দফা দাবি: (১) ইউসুফ আলীকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি। (২) ইউসুফকে গ্রেপ্তার না করা পর্যন্ত কোর্টে কোন আইনজীবি অংশগ্রহণ করবেন না। (৩) যারা কোর্টে এবং বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা লাগিয়ে সরকারি কাজে বিঘ্ন ঘটিয়েছে তাদের বিরুদ্ধে রাস্ট্রদ্রোহ মামলা করা হোক। (৪) কোর্ট চত্বরে ঘুষ দুর্নীতি বন্ধ করা হোক।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলীর সাথে অ্যাডভোকেট আবুল কালামের কথা কাটাকাটির একপর্যায়ে মারপিটের ঘটনা ঘটে। পরদিন সকালে কোর্ট ও বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা দেয় ইউসুফ আলীর লোকজন। এরই প্রতিবাদে জেলা আইনজীবী সমিতির সকল সদস্যরা কোর্ট চত্বরে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করে আদালত বর্জন শুরু করে।

অদিত্য রাসেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়