ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আগুনে নিঃস্ব হলো ১৩ দিনমজুর পরিবার 

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩১, ২০ জানুয়ারি ২০২২   আপডেট: ০৯:৩৮, ২০ জানুয়ারি ২০২২
আগুনে নিঃস্ব হলো ১৩ দিনমজুর পরিবার 

ঠাকুরগাঁওয়ের একটি গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৩টি পরিবারের অন্তত ৫০টিরও বেশি টিনসেড এবং বাঁশ চাতাইয়ের ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্বস্থ ১০-১২টি পরিবার। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বুধবার (১৯ জানুয়ারি) রাত ১১ টায় সদর উপজেলার জামালপুর ইউনিয়নের পটুয়া পাইকপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ড ঘটে।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ ফরহাদ হোসেন অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করেছেন । তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো কিছু জানাননি।

স্থানীয় আনোয়ার হোসেন বলেন, প্রতিবেশী হাসিরুলের ঘরে বৈদ্যুতিক তারে আগুন লাগে। এ থেকে আগুনের সূত্রপাত ঘটে।   এ আগুনে আমারসহ আরও ১৩-১৪টি পরিবারের ঘর পুড়ে যায়। অনেক চেষ্টা করেও আমরা আগুন নিয়ন্ত্রণ করতে পারিনি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে।

প্রত্যক্ষদর্শী শামসুল বলেন, আগুনে যেসব মানুষগুলোর ঘর পুড়েছে তারা সবাই দিনমজুর। প্রত্যেকটা ঘরের কোনো কিছুই উদ্ধার সম্ভব হয়নি। ঘরে থাকা চালডাল, খাতা কলম, টাকা পয়সা সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। কয়েকটা গবাদী পশুও অগ্নিদগ্ধ হয়েছে।  এতে পরিবারগুলো সব হারিয়ে একদম নিঃস্ব হয়ে গেছে।

স্থানীয় আরেফিন আলম বলেন, অগ্নিকাণ্ডে কমপক্ষে এই পরিবারগুলোর ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি মনে করছি এটাই বুঝি এ জেলার সবচেয়ে বড় অগ্নিকাণ্ডের ঘটনা। একসঙ্গে এতগুলো ঘর আর কোথাও পুড়েনি।

ফায়ার সার্ভিসের ইনচার্জ ফরহাদ হোসেন বলেন, আগুন পুরোপুরি এখনো নিভানো হয়নি। তবে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এখানে স্থানীয় জনপ্রতিনিধিগণ আসছেন। এখনো জানা যায়নি আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু হাতের মোহম্মদ সামসুজ্জামান বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি মর্মান্তিক। সেখানে রাতেই ত্রাণ সামগ্রী ও প্রয়োজনীয় শীতবস্ত্র পাঠানো হয়েছে। এছাড়াও আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

হিমেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়