ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

সাতক্ষীরা আইনজীবী সমিতির নির্বাচনে হামলা, নির্বাচন বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ১০ মার্চ ২০২২  
সাতক্ষীরা আইনজীবী সমিতির নির্বাচনে হামলা, নির্বাচন বন্ধ

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির এক পক্ষের নির্বাচনে অপর পক্ষ হামলা চালিয়েছে। এ ঘটনায় প্রশাসন নির্বাচনে ভোটগ্রহণ স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (১০ র্মাচ) সকাল সাড়ে ১০ টার দিকে নির্বাচন বন্ধের নির্দেশ দেন জেলা মেজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ূন কবির। 

এদিকে, ঘটনার পর থেকে আদালত প্রাঙ্গনে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবীর বিষয়টি নিশ্চিত করেছেন। 

সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতির এক পক্ষের নির্বাচন কশিনার অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে অ্যাডভোকেট এম শাহ আলম-তোজাম গ্রুপের নির্বাচন চলছিল। ভোট গ্রহণের একপর্যায়ে অ্যাডভোকেট মজিদ-সবুজ সমর্থকরা ভোট বন্ধের দাবি জানিয়ে হট্টগোল শুরু করে। এরপর হাতাাহাতি থেকে তা সংঘর্ষে রূপ নেয়। পরে পুলিশ ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট নির্বাচন বন্ধের নির্দেশ দেন। 

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির অপর পক্ষের নির্বাচন কশিনার অ্যাডভোকেট শাহানাজ পারভীন মিলি জানান, গত ৬ মার্চ-২০২২ তারিখে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় সভাপতি নির্বাচত হন অ্যাডভোকেট আব্দুল মজিদ। সাধারণ সম্পাদক হন অ্যাডভোকেট আ.ক.ম রেজোয়ান উল্লাহ সবুজ। নির্বাচনে তাদের প্যানেলের ১১ সদস্যকে নির্বাচিত ঘোষণা করা হয়। আজকের এই নির্বাচনের কোনো বৈধতা না থাকায় সাধারন ভোটাররা এতে বাধা দেয়। পরবর্তীতে জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভোট বন্ধ হয়ে যায়।

সাতক্ষীরা সদর থানার ওসি গোলাম কবীর জানান, দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেওয়ায় আদালত প্রাঙ্গনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়