ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জামালপুরে ৫০ হাজার মানুষ পানিবন্দি

জামালপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ২১ জুন ২০২২   আপডেট: ১১:৫২, ২১ জুন ২০২২
জামালপুরে ৫০ হাজার মানুষ পানিবন্দি

জামালপুরে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিপাতে যমুনা ও ব্রহ্মপুত্রের পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। মঙ্গলবার (২১ জুন) সকাল ১১টার দিকে যমুনার পানি বেড়ে বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ৫৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল বলে জানিয়েছে গেজ পাঠক আব্দুল মান্নান।

সরজমিনে গিয়ে দেখা যায়, মেলান্দহ, ইসলামপুর, দেওয়ানগঞ্জ, বকশীগঞ্জ, সরিষাবাড়ী ও মাদারগঞ্জ উপজেলার ৩০টি ইউনিয়নের শতাধিক গ্রামের নিম্নাঞ্চলে পানি প্রবেশ করেছে। এসব এলাকার প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। ডুবে গেছে নিম্নাঞ্চলের বিভিন্ন ফসল। পাঠদান বন্ধ হয়েছে জেলার অর্ধশতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রাজ্জাক বলেন, জেলায় ৯০টি বিদ্যালয়ে বন্যার পানি ঢুকেছে। এর মধ্যে ৪৮টি প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রয়েছে। বাকিগুলো পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সবধরনের প্রস্তুতি রয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, পরিস্থিতি মোকাবিলায় সরকারিভাবে জেলার সাতটি উপজেলায় ৫০ মেট্রিক টন চাল ও নগদ ১ লাখ করে টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়াও দুর্যোগ মোকাবিলা ৮৬টি আশ্রয় কেন্দ্র ও ৮০টি মেডিক্যাল টিম প্রস্তুত রয়েছে। 

সেলিম/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়