ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২ ছেলের-ই মৃত্যু, থেমে গেল সাহাবের স্বপ্ন, ভবিষ্যত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ২১ জুন ২০২২  
২ ছেলের-ই মৃত্যু, থেমে গেল সাহাবের স্বপ্ন, ভবিষ্যত

নিহত ৩ তরুণ

তানভীর এবং তারেক দুই ভাই। চট্টগ্রামের হালিশহরের বাসিন্দা ব্যবসায়ী সাহাব উদ্দিনের এই দুটিই সন্তান। তানভীর চট্টগ্রাম নগরীর ইউএসটিসির স্নাতকের ছাত্র, আর তারেক চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাস করেছে মাত্র। মিরসরাইয়ে ঝর্ণা দেখতে গিয়ে দুই ভাই একসঙ্গে লাশ হয়ে ফিরেছে। সঙ্গে এসেছে তাদের বন্ধু ইশতিয়াকের লাশ।  

দুই সন্তান নিয়ে সাজানো ছিল সাহাব উদ্দিনের সংসার। বিয়ের এক যুগ পরে অনেক সাধনায় দুই সন্তানের জন্ম হয়। অথচ মুহূর্তেই সব শেষ হয়ে গেল। মিরসরাইয়ের নাপিত্তাছড়া ঝর্ণা কেড়ে নিয়েছে সাহাব উদ্দিনের স্বপ্ন, ভবিষ্যত। একইসঙ্গে তরুণ দুই সন্তানকে হারিয়ে আহাজারি থামছেই না সাহাব উদ্দিনের।

নিহতদের পারিবারিক সূত্র জানায়, রোববার (১৯ জুন) তুমুল বৃষ্টির মধ্যে চট্টগ্রাম নগরীর হালিশহর থেকে তানভীর, তারেক এবং তাদের বন্ধু ইশতিয়াক ঘুরতে যায় মিরসরাইয়ের নাপিত্তাছড়া ঝর্ণায়। বিকেলে ঝর্ণা এলাকার টি-স্টলে ব্যাগ রেখে ঝর্ণার চূড়ায় আরোহণ করে তারা। এরপর তারা তিনজনই নিখোঁজ হন। ঝর্ণার দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীরা সন্ধ্যা পর্যন্ত তিন তরুণ নেমে না আসায় মিরসরাই থানা পুলিশে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করে। মঙ্গলবার (২১ জুন) দুপুর পর্যন্ত একে একে উদ্ধার হয় তিন লাশ।

নিহত ইশতিয়াকের বাবা মোহাম্মদ জাকারিয়া অভিযোগ করেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে তাদের সন্তান হারাতে হয়েছে। বৃষ্টির দিনে ঝর্ণা উত্তাল ছিল। এই সময়ে তারা টাকার লোভে ঝর্ণা খোলা রেখেছে। পর্যটকদের ঝর্ণায় নামতে উৎসাহিত করেছে। তারা নিরাপত্তামূলক ব্যবস্থা রাখেনি। ফলে তিনটি তাজা প্রাণ চলে গেছে।

নিহত দুই ভাইয়ের মামা তৌহিদুল ইসলাম সুমন বলেন, ‘আমার বোনের এই দুটি মাত্র সন্তান। বিয়ের ১০-১২ বছর পর তাদের জন্ম। দুই সন্তানকে নিয়ে বোন ও ভগ্নিপতির অনেক স্বপ্ন ছিল। আজ একসঙ্গে সব শেষ হয়ে গেছে।’  

উদ্ধারের পর নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।  
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়