ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পদ্মা সেতুর উদ্বোধনী দিনে উৎসবে মাতবে টাঙ্গাইল

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২৪ জুন ২০২২   আপডেট: ১৪:৫৮, ২৪ জুন ২০২২
পদ্মা সেতুর উদ্বোধনী দিনে উৎসবে মাতবে টাঙ্গাইল

আগামীকাল শনিবার বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিনটি স্মরণীয় করে রাখতে উৎসবে মাতবে টাঙ্গাইল। সারা দেশের ন্যায় টাঙ্গাইলেও চলছে উৎসবের আমেজ। জেলা প্রশাসন ও দলীয়ভাবে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।  

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি জানান, পদ্মা সেতু উদ্বোধনের দিন জেলার সকল মসজিদে বাদ ফজর দোয়া ও সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে প্রার্থণা করা হবে। 

সকালে শহরের শহীদ স্মৃতি পৌরউদ্যানে বড় পর্দায় উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করা হবে। ইতিমধ্যে পৌরউদ্যানটি ব্যানার ফেসটুন দিয়ে সাজানো হয়েছে। এ অনুষ্ঠানে সরকারি-বেসরকারি দপ্তরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১০ সহস্রাধিক মানুষ অংশ নিবেন। শেষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জয় বাংলা আশ্রয়ণ সাংস্কৃতিক সংসদের পরিবেশনায় বাউশা আশ্রয়ণ প্রকল্পে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দভোজের আয়োজন করা হয়েছে। 

টাঙ্গাইলে জেলা প্রশাসনের উদ্যোগে ‘পদ্মা সেতু ফুটবল প্রতিযোগিতার’ আয়োজন করা হয়েছে। টাঙ্গাইল স্টেডিয়ামের আয়োজিত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে জেলা প্রশাসন একাদশ বনাম টাঙ্গাইল পৌরসভা একাদশ। এছাড়াও উপজেলা পর্যায়েও এই পদ্মা সেতু ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়াও টাঙ্গাইল কারাগারের দেড় হাজার বন্দি ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৭শ রোগীকে উন্নত মানের খাবার দেবে জেলা প্রশাসন। অপরদিকে আশ্রয়ণ প্রকল্পের শিশু ও বাসিন্দাদের মধ্যে খাবারের পাশাপাশি নতুন পোশাক বিতরণ করা হবে। 

সন্ধ্যায় বিন্দুবাসিনী সরকারি উচ্চ বিদ্যালয়ে আতশবাজি করা হবে। 

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, স্বাধীনতার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। তাই টাঙ্গাইলের সরকারি-বেসরকারি দপ্তর গুলো উৎসবে মাতবে। 

কাওছার/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়