ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভাসানচর থেকে পালিয়ে আসা শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ৫ জুলাই ২০২২  
ভাসানচর থেকে পালিয়ে আসা শিশুসহ ৯ রোহিঙ্গা আটক

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চর কাঁকড়া ইউনিয়নে হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা ৯ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। 

সোমবার (৪ জুলাই) দিবাগত রাতে স্থানীয় লোকজন এসব রোহিঙ্গাদের আটক করে।

আটককৃতদের মধ্যে দুই জন নারী, চারজন শিশু এবং তিনজন যুবক।  

আটককৃত রোহিঙ্গারা হলো- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৮৩ নম্বর ক্লাস্টারের মৃত লোকমান হাকিমের ছেলে নুরুল হাকিম (২৪), ২৮ নম্বর ক্লাস্টারের খলিলের ছেলে ওমর ফারুক (১৪), ৫৪ নম্বর ক্লাস্টারের নুর কবিরের মেয়ে মাজেদা বেগম (১৫), ৭১ নম্বর ক্লাস্টারের মনিরুল হকের স্ত্রী মমতাজ বেগম (২০), একই ক্লাস্টারের মনিরুল হকের মেয়ে মনিকা বেগম (৮), ১৪ নম্বর ক্লাস্টারের নুরুল আমিনের স্ত্রী হোসনেয়ারা (২০), একই ক্লাস্টারের নুরুল আমিনের ছেলে নুর ছাদেক (৪), আনোয়োর ছাদেক (২) ও ৮৩ নম্বর ক্লাস্টারের মো. মরি আহাম্মদের ছেলে জাহেদুল্লা (২১)।  

চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দিদার হোসেন সৌরভ জানান, সোমবার রাত ১০ টার দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে কয়েকটি মোটরসাইকেল যোগে ৯ জন রোহিঙ্গা চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট রাস্তার মাথা এলাকায় আসেন।  তখন তাদের  হাতে-পায়ে কাদা মাখা অবস্থায় ছিলো। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তাঁরা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। রাত ১২ টার দিকে কোম্পানীগঞ্জ থানা পুলিশের কাছে আটক রোহিঙ্গাদের সোপর্দ করা হয়।  

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাদেকুর রহমান বলেন, সোমবার দালালের মাধ্যমে এসব রোহিঙ্গা ভাসানচর থেকে পালিয়ে ওই এলাকায় আসে। সন্দেহ হলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে খবর দেয়।পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মওলা সুজন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়