ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

পাটুরিয়ায় যানবাহনের চাপ বেড়েছে, তবে ভোগান্তি নেই

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ৮ জুলাই ২০২২   আপডেট: ১০:০৫, ৮ জুলাই ২০২২
পাটুরিয়ায় যানবাহনের চাপ বেড়েছে, তবে ভোগান্তি নেই

যানবাহন ও যাত্রী চাপ বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট এলাকায়। রাজধানী ঢাকাসহ আশেপাশের সাভার, আশুলিয়া, গাজীপুর এলাকার সাধারণ যাত্রীরা লোকাল গাড়িতে করে ঘাট এলাকায় আসছেন। ঈদে ঘরমুখো এসকল যাত্রীরা লঞ্চ ও ফেরিতে করে ঘাট পার হচ্ছেন। 

এছাড়া ঘাট এলাকায় বিগত দিনগুলোর তুলনায় দূরপাল্লার বাস ও ছোট গাড়ির চাপ বেড়েছে। ফলে ঘাট এলাকায় আগত যানবাহনগুলোকে নৌরুট পার হতে দুই থেকে তিন ঘণ্টা সময় লাগছে।  তবে এ নৌরুটে পর্যাপ্ত ফেরি চলাচল করায় বাড়তি কোনো ভোগান্তি নেই। 

শুক্রবার (৮ জুলাই) সকাল ৮ থেকে সোয়া ৯ টা পর্যন্ত পাটুরিয়া ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

দূরপাল্লার বাসের চালক ইদ্রিস মোল্লা বলেন, বিগত দিনগুলোর তুলনায় আজ পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। সকাল ৬ টার দিকে ঘাট এলাকায় এসেছি। সকাল পৌনে ৯ টার দিকে ফেরিতে উঠতে পেরেছি। 

তৌফিক হোসেন নামের এক যাত্রী বলেন, সাভার থেকে কাটা গাড়িতে পাটুরিয়া ঘাট এলাকায় এসেছি। ফেরি পেতে তেমন অপেক্ষা করতে হচ্ছে না। 

তবে বাসযাত্রী ইশতিয়াক রেজা বলেন, যারা দূরপাল্লার বাসে যাচ্ছেন তাদেরকে ঘাট এলাকায় অপেক্ষা করতে হচ্ছে। আর যারা লোকাল বা কাটা গাড়িতে পাটুরিয়া ঘাট এলাকায় আসছেন তাদের তেমন অপেক্ষা করতে হচ্ছে না। 

ট্রাকচালক সোনা মিয়া বলেন, বিগত দিনগুলোর তুলনায় যানবাহনের চাপ কিছুটা বাড়ায় ট্রাক চালকদের ফেরি পেতে অপেক্ষা করতে হচ্ছে। তবে বাস ও ছোট গাড়ির সিরিয়ালের সাথে কিছু কিছু ট্রাক পারাপার করায় আগের মতো ভোগান্তি নেই। 

বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মো.খালেদ নেওয়াজ বলেন, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ২১ টির মধ্যে ২০ টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। পর্যাপ্ত ফেরি চলাচল করায় কোন ভোগান্তি নেই। এছাড়া এ নৌরুটে অগ্রাধিকার ভিত্তিতে পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। 

 চন্দন/টিপু 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ