ঢাকা     সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯ ||  ০৬ রবিউল আউয়াল ১৪১৪

নৌকা ডুবে স্কুলছাত্রীর মৃত্যু

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ১০ আগস্ট ২০২২  
নৌকা ডুবে স্কুলছাত্রীর মৃত্যু

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় স্কুলে যাওয়ার পথে নৌকা ডুবে নুসরাত ফেরদৌস রিমু (১২) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। 

বুধবার (১০ আগস্ট) সকালে উপজেলার বুড়িকিয়ারি বিলে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া রিমু উপজেলার ছত্তিশ গ্রামের দুবাই প্রবাসী সেজু মিয়ার মেয়ে। সে উপজেলার ফরিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয় বাসিন্দা দুয়াদ মিয়া জানান, সকাল ১০টার দিকে ছত্তিশ গ্রাম থেকে বিদ্যালয়ে যাওয়ার জন্য একটি নৌকায় প্রায় ২০ জন শিক্ষার্থী রওনা দেয়। ফেঞ্চুগঞ্জ ডাক বাংলার পার্শ্ববর্তী পিটাইটিকর গ্রামের বুড়িকিয়ারি বিলে আসার পর হঠাৎ করে নৌকাটি উল্টে গিয়ে ডুবে যায়। এসময় শিক্ষার্থীদের চিৎকার শুনে আশপাশের লোকজন ছুটে গিয়ে তাদের উদ্ধার করেন। সবাইকে উদ্ধার করা গেলেও তলিয়ে যায় রিমু। খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। 

ফায়ার সার্ভিসের দলটি ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয় জেলেরা বিলে জাল ফেলে রিমুকে উদ্ধার করে এবং তাকে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানেই কর্তব্যরত চিকিৎসক রিমুকে মৃত ঘোষণা করেন।

ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. এমাজুর রহমান রিপন জানান, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়।

ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাফায়েত হোসেন  বলেন, নৌকাডুবির ঘটনায় ১৭-১৮ জনকে স্থানীয়রা বিল থেকে উদ্ধার করলেও পানিতে তলিয়ে যায় রিমু। পরিবারের সদস্যরা ময়নাতদন্ত ছাড়াই রিমুর লাশ দাফনের আবেদন করেছেন। তাদের করা আবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নূর আহমদ/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়