ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

খুলনায় মাইকিং করে ইলিশ বিক্রি

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ১৩ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৯:১৭, ১৩ সেপ্টেম্বর ২০২২
খুলনায় মাইকিং করে ইলিশ বিক্রি

খুলনার বাজারে মাইকিং করে বিক্রি করা হচ্ছে রূপালী ইলিশ। বড় ইলিশের দাম না কমলেও ছোট ইলিশের দাম কমেছে। নগরীর বড় বাজার, সন্ধ্যা বাজার, নিউ মার্কেট, দোলখোলা, শেখপাড়া ও টুটপাড়া জোড়াকল বাজারসহ বিভিন্ন বাজারে মাইকে ঘোষণা দিয়ে বিক্রি হচ্ছে ইলিশ। ফলে সাধারণ ক্রেতাদের উপচেপড়া ভিড় ছিল।

নগরীর বিভিন্ন মাছ বাজার ঘুরে দেখা যায়, অতি বৃষ্টির কারণে আগের তুলনায় ইলিশ মাছের দাম কমেছে। যার ফলে বিভিন্ন বাজারে মাইকে দাম কমার ঘোষণা দিয়ে ইলিশ বিক্রি করছেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীরা জানান, মূলত ছোট ইলিশের দাম কমেছে। যা একটির ওজন আড়াইশত গ্রাম। ৩-৪ পিসে এক কেজি হচ্ছে। এই মাছ কেজি প্রতি ১০০ থেকে ১৫০ টাকা পর্যন্ত কমেছে বলে দাবি ব্যবসায়ীদের। তবে বড় ইলিশের দাম সাধারণের নাগালের বাইরে রয়ে গেছে। 

ছোট ইলিশ যা কেজিতে ৪ পিস, তা ৩০০ টাকা এবং ৩ পিসে কেজি ৩৫০ টাকা করে বিক্রি করা হচ্ছে। বরিশালের ইলিশের স্বাদ বেশি বলে বিক্রেতারা জানিয়েছেন। বড় ইলিশের দাম আগের মতই রয়েছে।

নগরীর জোড়াকল বাজারের ইলিশ বিক্রেতা রমজান আলী বলেন, আজকে (মঙ্গলবার) ইলিশের দাম কম আছে। তিনি ২টায় কেজি সাইজ ৫৫০ টাকা, ৪টায় কেজি ৩৫০ টাকা করে বিক্রি করছেন। সেই তুলনায় কেজি প্রতি ১০০ থেকে ১৫০ টাকা কমেছে। তবে বড় ইলিশের দাম কমেনি বলে জানান তিনি। মাছ বিক্রেতা সুমন বলেন, ছোট ইলিশের দাম অনেক কমেছে। কিন্তু বড় ইলিশের দাম আগের মতই রয়েছে।

হঠাৎ ইলিশের দাম কমে যাওয়ায় জোড়াকল বাজারে প্রায় ৪০ মণ ছোট ইলিশ বিক্রি হয়েছে। ইলিশ ক্রেতা মো. খোকন শেখ ও আমিনুল ইসলাম বলেন, তারা ৪-৫ কেজি করে ইলিশ কেনার জন্য বাজারে এসেছেন। আগের চেয়ে ইলিশের দাম কমেছে। দাম কম হওয়ায় বেশি করে কিনে রাখছেন। কারণ দাম আবার বেড়ে যেতে পারে।

অপর ক্রেতা উত্তম বলেন, আগে ছোট ইলিশের দাম ৫৫০ টাকা ছিল, এখন সেই তুলনায় কেজিতে ১০০ থেকে ১৫০ টাকা কম। এ খবর পেয়ে ইলিশ কিনতে এসেছেন। 

নুরুজ্জামান/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়