ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জেলা পরিষদ নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ১৮ সেপ্টেম্বর ২০২২  
জেলা পরিষদ নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ায় চার সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (১৮ সেপ্টেম্বর) নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শাহগীর আলমের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ঋণখেলাপি, নির্বাচনী এলাকার ভোটার না হওয়া ও মনোনয়নপত্রের সঙ্গে হলফনামা জমা না দেওয়ায় চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র বাতিল হওয়া চারজনের মধ্যে ৩ নম্বর সাধারণ ওয়ার্ডে ১জন, ৪ নং সাধারণ ওয়ার্ডে ২ জন এবং ৫ নং সাধারণ ওয়ার্ডে ১ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে ঋণখেলাপি হওয়ায় ৩ নম্বর সাধারণ ওয়ার্ডে (আশুগঞ্জ উপজেলা) কাউছার আলম; ঋণখেলাপি হওয়ায় ৪ নম্বর সাধারণ ওয়ার্ডে (ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা) এ. এম. আকছির খান; নির্বাচনী এলাকার ভোটার না হওয়ায় একই ওয়ার্ডের মাসুদুর রহমান এবং মনোনয়নপত্রের সঙ্গে হলফনামা দাখিল না করায় ৫ নম্বর সাধারণ ওয়ার্ডে (বিজয়নগর উপজেলা) মৃণাল কান্তি চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বাতিল হওয়া প্রার্থীরা আপিল করতে পারবেন। ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে এবং ২২ থেকে ২৪ আগস্ট পর্যন্ত আপিলের নিষ্পত্তি করা হবে। এর আগে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৫২ জন এবং ৩টি সংরক্ষিত নারী আসনে সদস্য পদে ১৪ জনসহ মোট ৬৯জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় বর্তমানে বৈধ প্রার্থী রয়েছেন ৬৫ জন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি শফিকুল আলম ও আবু কালাম আজাদ।

ব্রাহ্মনবাড়িয়া জেলায় ১০০টি ইউনিয়ন, ৯টি উপজেলা ও ৫টি পৌরসভায় জনপ্রতিনিধির সংখ্যা ১৩৯৬ জন। এর মধ্যে ২ জন জনপ্রতিনিধি মৃত্যুতে জেলা পরিষদের নির্বাচনে মোট ভোটার ১৩৯৪ জন।

আগামী ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের, ২২ থেকে ২৪ আগস্ট আপিল নিষ্পত্তি, ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ, ২৬ সেপ্টেম্বর  প্রতীক বরাদ্দ এবং ১৭ অক্টোবর ভোটগ্রহণ করা হবে। 
 

রুবেল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়