ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৩০০ বছরের ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা শুরু

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২০ সেপ্টেম্বর ২০২২  
৩০০ বছরের ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা শুরু

গুড় পুকুরের মেলা উদ্বোধন করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি

উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সাতক্ষীরার ৩০০ বছরের ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জেলা প্রশাসন ও সাতক্ষীরা পৌরসভার আয়োজনে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে এ মেলার উদ্বোধন করা হয়। 

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। 

এসময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সজীব খান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, মেলা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মানিক শিকদার প্রমুখ। 

এবারের মেলায় থাকছে প্রায় ২০০টি মতো বিভিন্ন পণ্যের দোকান। এছাড়া রয়েছে নাগর দোলা, ঘোড়ার গাড়ি, লৌহজাতদ্রব্য, বাঁশ ও বেত পণ্যের দোকানসহ বিভিন্ন প্রকার মিষ্টির দোকান। 

এবারের গুড় পুকুরের মেলা ১৫ দিনের জন্য অনুমতি দিয়েছে প্রশাসন। প্রতি বছর ভাদ্র মাসের শেষ দিনে এই মেলা বসে। শহরের বিভিন্ন  প্রান্ত জুড়ে বসে শত শত দোকান । গ্রামীন লোকজ ঐতিহ্যের পশরা সাজিয়ে চলে বেচাকেনা। 

প্রসঙ্গত, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মেলা চলাকালীন সার্কাস প্যান্ডেল এবং সাতক্ষীরার রকসি সিনেমা হলে বোমা হামলা চালায় জঙ্গিরা। ওই ঘটনায় নিহত হন ৩ জন। আহত হয় অর্ধশতাধিক। এরপর থেকে মেলায় বহিরাগত ব্যবসায়ীদের আসা অনেকটা কমে যায়। করোনার পরবর্তী দীর্ঘ ২ বছর পর আবারো মেলা বড় ধরনের আয়োজনের মধ্য দিয়ে শুরু হচ্ছে।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়