ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

২৭ সেপ্টেম্বর কক্সবাজারে শুরু পর্যটন মেলা, হোটেলে ছাড়

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ২৪ সেপ্টেম্বর ২০২২  
২৭ সেপ্টেম্বর কক্সবাজারে শুরু পর্যটন মেলা, হোটেলে ছাড়

আগামি ২৭ সেপ্টেম্বর থেকে কক্সবাজারে শুরু হবে সপ্তাহব্যাপী পর্যটন মেলা। কক্সাবাজার জেলা প্রশাসন এবং বিচ ম্যানেজমেন্ট কমিটি যৌথভাবে এ মেলার আয়োজক। এ উপলক্ষে মেলা চলাকালীন সময়ে আবাসিক হোটেলগুলোতে ২৫ থেকে ৭০ ভাগ ছাড় দেওয়ার ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রেস্তারাঁগুলোতে ২৫ ভাগ পর্যন্ত ছাড় দেয়া হবে বলে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৫টায় সৈকতের লাবণী পয়েন্টস্থ বিচ ম্যানেজমেন্ট কমিটির তথ্য ও অভিযোগ কেন্দ্র প্রাঙ্গণে অনুষ্ঠিত প্রেস বিফ্রিংয়ে এসব তথ্য জানান কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মো. আবু সুফিয়ান।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ বলেন, বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকতকে উপভোগে দেশবিদেশের পর্যটকদের উৎসাহিত করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হচ্ছে। মেলা সফল করতে ইতোমধ্যে কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, মেলাকে আকর্ষণীয় করতে লাবণি পয়েন্টে ২০০টি স্টল স্থাপন করা হচ্ছে। এসব স্টলে কক্সবাজারের ঐতিহ্যবাহী জিনিসপত্র থাকবে। জনপ্রিয় আচার, শুটকি, পিঠাসহ থাকবে হরেক রকমের আয়োজন।

এছাড়াও মেলায় থাকবে আগামী জীবনের প্রজন্ম বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কৌতুক, কক্সবাজারের নানান ঐতিহ্য নিয়ে নাটক। প্রতিদিন সন্ধ্যায় সৈকতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন স্থানীয় ও দেশের খ্যাতনামা শিল্পীরা।

প্রেস বিফ্রিংয়ে অন্যান্যদের মধ্যে- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, এডিসি (শিক্ষা ও আইসিটি) বিভূষণ কান্তি দাশ, বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য রেজাউল করিম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ, ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান, হোটেল-মোটেল, গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার, আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট রনজিত দাশসহ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

তারেকুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়