ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফুটবলার আঁখির জমির মামলা প্রত্যাহার

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ২৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২১:২৬, ২৬ সেপ্টেম্বর ২০২২
ফুটবলার আঁখির জমির মামলা প্রত্যাহার

বাবা-মায়ের সঙ্গে আঁখি খাতুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া সাফ ফুটবল নারী চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলার আঁখি খাতুনের ৮ শতাংশ জমির উপর যে মামলা ছিল, সেই মামলা প্রত্যাহার করে নিয়েছে মামলার বাদী। 

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবর মামলা প্রত্যাহারের আবেদন করেন মামলার হাজী মকরম প্রামাণিক। পরে আদালতের বিচারক মামলাটি খারিজ করে দেন। বর্তমানে ফুটবলার আঁখিকে বরাদ্দ দেওয়া ওই জমি নিষ্কণ্টক। 

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আঁখিকে ১নং খাস খতিয়ানভুক্ত ৮ শতাংশ জমির প্লট বরাদ্দ দেওয়া হয়। গত ৪ জুন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার জমির দলিল হস্তান্তর করেন। সম্প্রতি হাজী মকরম প্রামাণিক ওই জমি তাদের দখলে রয়েছে দাবি করে মামলা করেন। তবে মামলার তফসিলে তিনি খতিয়ান উল্লেখ বা জমির মালিকানা দাবি করেননি।

ফুটবলে অবদান এবং দরিদ্র পরিবারের কথা বিবেচনা করে তিন বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনায় আঁখিকে একটি জমি বরাদ্দ দেওয়া হয়। কিন্তু সেই জমির মালিকানা দাবি করে শাহজাদপুরের একজন ব্যবসায়ী মামলা করেন। জমি নিয়ে সমস্যার কথা আঁখি বাফুফে সভাপতিকে জানালে তারা সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন। পরবর্তীতে জেলা প্রশাসন ওই জমির বরাদ্দ বাতিল করে ১ নম্বর খাস খতিয়ানভুক্ত ৮ শতাংশ জমি আঁখির নামে বরাদ্দ দেয়। গত ৪ জুন এই জমির দলিল আঁখির পরিবারে হস্তান্তর করা হয়।

সম্প্রতি আঁখি খাতুনকে বরাদ্দ দেওয়া সেই জমির দখল নিয়ে হাজী মকরম প্রামাণিক আদালতে মামলা দায়ের করেন। মামলায় আঁখিসহ পাঁচজনকে বিবাদী করা হয়।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে মামলার নোটিশ নিয়ে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মামুনুর রশিদ ও কনস্টেবল আবু মুসা আঁখির গ্রামের বাড়িতে গেলে তার বাবার সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আঁখির বাবাকে পুলিশ থানায় নিয়ে যাওয়ার হুমকি দেয় বলেও অভিযোগ করা হয়। এ নিয়ে সিরাজগঞ্জসহ দেশব্যাপী সমালোচনা হয়।

পরবর্তীতে সিরাজগঞ্জ পুলিশ সুপার ওই দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করেন। এ ঘটনার পাঁচদিন পর স্ব-ইচ্ছায় বাদী মামলা প্রত্যাহার করে নিয়েছেন।
 

অদিত্য/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়