ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ৪ অক্টোবর ২০২২  
কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের ফাঁসি

কুষ্টিয়ার ভেড়ামারায় ইজিবাইক চালক হত্যা মামলার এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৪ অক্টোম্বর) দুপুর দেড়টার দিকে কুষ্টিয়র অতিরিক্তি জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর দত্তপাড়া এলাকার খন্দকার ইউনুস আলীর ছেলে রফিকুল ইসলাম ওরফে আসাদ (২৭)।

যাবজ্জীবন প্রাপ্তরা হলেন- ঝিনাইদহ সদর উপজেলার মুক্তাঙ্গন আবাসন প্রকল্প ১ এর বাসিন্দা আমজাদ হোসেনের ছেলে শরিফুল ইসলাম (২৫) এবং একই উপজেলার বড়খড়িখালী এলাকার আব্দুল গণি মোল্লার ছেলে রাজু মোল্লা (২০)।  

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৮ মার্চ দুপুরে বাড়ি থেকে ইজিবাইক নিয়ে জগতি এলাকার একটি গ্যারেজ যান সুজন শিকদার। সেখান থেকে ইজিবাইক নিয়ে ভাড়া মারার উদ্যোশে বের হন তিন। পরদিন ভেড়ামারা উপজেলার সাতবাড়ীয়া এলাকার একটি লিচু বাগান থেকে সুজন শিকদারের লাশ উদ্ধার করে পুলিশ।  

এ ঘটনায় ২৯ মার্চ নিহতের ভাই আলমগীর শিকদার নাম না জানা ব্যক্তিদের আসামি করে ভেড়ামারা থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ১০ জানুয়ারি তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ভেড়ামারা থানার উপ-পুলিশ পরিদর্শক শহিদুল্লাহ। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বিচারক আজ (মঙ্গলবার) রায় ঘোষণা করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় রফিকুল ইসলাম ওরফে আসাদকে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানার করেছেন  বিচারক। সেই সঙ্গে অন্য দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেন বিচারক।

কাঞ্চন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়