ঢাকা     বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৯ ||  ০৬ জমাদিউল আউয়াল ১৪১৪

চলে গেলেন আব্দুল মোমিন চৌধুরী

মেহেরপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৫ অক্টোবর ২০২২  
চলে গেলেন আব্দুল মোমিন চৌধুরী

আব্দুল মোমিন চৌধুরী

১৯৭১ সালের ১৭ এপ্রিল মুজিবনগর সরকারের শপথ অনুষ্ঠানের আয়োজক কমিটির অন্যতম সদস্য আব্দুল মোমিন চৌধুরী  ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

মঙ্গলবার (৪ অক্টোবর) দিবাগত রাত আড়াইটার দিকে মেহেরপুর জেনারেল হাসপাতালে তিনি শেষ নি:স্বাস ত্যাগ করেন। 

বুধবার (৫ অক্টোবর) বাদ আছর ভবরপাড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজা শেষে মরহুমকে দাফন করা হবে। পরিবারের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

আব্দুল মোমিন চৌধুরী মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবরপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক বলেন, ‘১৯৭১ সালের ১৭ এপ্রিল বাংলাদেশের প্রথম সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠান আয়োজনের কয়েকদিন আগে থেকে মঞ্চ তৈরির জন্য বিভিন্ন মালামাল নিয়ে আসা, এলাকার মানুষকে একত্রিত করা এবং তৎকালীন এসডিও তৌফিক-এ-ইলাহি চৌধুরীরর সঙ্গে যোগাযোগ রক্ষা করে শপথ সম্পন্ন করতে যারা নেতৃত্বে ছিলেন তাদের অন্যতম হচ্ছেন আব্দুল মোমিন চৌধুরী। মুক্তিযুদ্ধ বেগবান করা এবং ভারত থেকে ত্রাণ সংগ্রহ ও এসডিও’র কাছে তা পৌঁছে দেওয়ার গুরুত্বপূর্ণ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করেছে আব্দুল মোমিন চৌধুরীর ভবরপাড়া সংগ্রাম কমিটি। মুক্তিযুদ্ধ চলাকালে বিভিন্ন কর্মযজ্ঞ পরিচালনা করতে গিয়ে অস্ত্র হাতে যুদ্ধ করতে পারেননি তিনি। তবে বৈদ্যনাথতলা তথা মুজিবনগরের ইতিহাসের সঙ্গে আজীবন মিশে থাকবেন আব্দুল মোমিন চৌধুরীর নাম।’  

আব্দুল মোমিন চৌধুরী প্রায় ৩০ বছর বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বে ছিলেন। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সংগঠনকে এগিয়ে নিয়েছেন বহুদূর। সম্মান স্বরুপ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপদেষ্টা পদে আসিন হন তিনি। 

মহাসিন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়