ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাজশাহীতে বিদেশি অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ, গ্রেপ্তার ৩

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪২, ৭ অক্টোবর ২০২২   আপডেট: ১৬:২৮, ৭ অক্টোবর ২০২২
রাজশাহীতে বিদেশি অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ, গ্রেপ্তার ৩

গ্রেপ্তারকৃত তিন অস্ত্র কারবারি

রাজশাহীতে বিদেশি পিস্তল, রিভলবার, তাজা গুলি এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। এ সময় তিন অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করা হয়। 

শুক্রবার (৭ অক্টোবর) ভোর ৬টার দিকে র‌্যাব-৫-এর একটি দল মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া পাহাড়পুর এলাকায় অভিযান চালিয়ে এসব অস্ত্র জব্দ করে।

গ্রেপ্তারকৃতরা হলেন- কাপাশিয়া পাহাড়পুর গ্রামের আতিকুর রহমান ওরফে আতিক (৩৫), রাজশাহী নগরীর চারকাজলা এলাকার শাহীন আলী (২৫) এবং ধরমপুর পূর্বপাড়া মহল্লার বাসিন্দা মো. শহিদুল (২৬)।

জব্দ করা অস্ত্রের মধ্যে রয়েছে চারটি বিদেশি রিভলবার, তিনটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগজিন, আট রাউন্ড তাজা গুলি ও চার রাউন্ড গুলির খোসা জব্দ হয়। এছাড়া বোমা তৈরিতে ব্যবহৃত ১ কেজি ১০০ গ্রাম গান পাউডার, ৭৫০ গ্রাম পাথর, স্প্রিন্টারে ব্যবহৃত লোহার বল ও তারকাটা জব্দ করা হয়েছে।

র‌্যাব-৫-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাপাশিয়া পাহাড়পুর এলাকায় চিহ্নিত সন্ত্রাসী আতিকের বাড়িতে অভিযান চালানো হয়। পরে আতিকের দেওয়া তথ্যের ভিত্তিতে তার মুরগির খামারের পাশের একটি ছোট ঘর থেকে অবৈধ অস্ত্র ও বোমা বানানোর সরঞ্জাম বের করে আনা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অন্য দুজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, সাম্প্রতিকালে উত্তরবঙ্গে এটিই অবৈধ অস্ত্রের সবচেয়ে বড় চালান। গ্রেপ্তার তিনজন এলাকার চিহ্নিত শীর্ষ অস্ত্র কারবারি। এদের বিরুদ্ধে রাজশাহীর কাটাখালী থানায় অস্ত্র আইনে একটি মামলা করা হয়েছে। 

শিরিন সুলতানা/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়