ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পুলিশ পরিচয়ে শ্রমিকদের টাকা হাতিয়ে নিতেন তারা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১১ অক্টোবর ২০২২  
পুলিশ পরিচয়ে শ্রমিকদের টাকা হাতিয়ে নিতেন তারা

গ্রেপ্তারকৃত প্রতারকরা

পুলিশ পরিচয় দিয়ে গার্মেন্টস শ্রমিকদের টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান রুবেল রানাসহ চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। 

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন উপ পুলিশ কমিশনার (মিডিয়া) মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃত হলেন, টাঙ্গাইল ঘাটাইল থানার ফটিকমারি গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে রুবেল রানা (২৬), ঝিনাইদহের জব্বার মাথিলার ছেলে তুষার ইসলাম (৩৭), বরিশালের জাহাঙ্গীর মোল্লার ছেলে সবুজ মোল্লা (৩৪) এবং পঞ্চগড়ের জহুরুল হকের ছেলে খাইরুল ইসলাম। 

গ্রেপ্তারকৃতরা ভাড়া বাসায় থেকে গাজীপুর, আশুলিয়া এলাকার এটিএম বুথে আসা গার্মেন্টস শ্রমিকদের টাকা পুলিশ পরিচয় দিয়ে ছিনিয়ে নিতেন। 

উপ পুলিশ কমিশনার আলমগীর হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের সালনা ঢাকা ময়মনসিংহ মহাসড়কের আন্ডারপাস থেকে প্রতারক চক্রের প্রধান রুবেলকে গ্রেপ্তার করা হয়। এসময় তার থেকে পুলিশের ভুয়া আইডি কার্ড, ওয়াকিটকি, এটিএম কার্ড, আইফোন, পুলিশের নীল রঙের নোটবুক, জাল সার্টিফিকেট উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া থেকে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে এটিএম বুথে অবস্থা করতেন। পরে শ্রমিকদের বেতন উত্তোলনের সহযোগিতার নামে টাকা হাতিয়ে নিতেন। কেউ প্রতিবাদ করলে পলিশের সাব ইন্সপেক্টর পরিচয় দিয়ে ভয়ভীতি দেখাতো গ্রেপ্তারকৃতরা।

এছাড়া এই চক্রের প্রধান রুবেল নিজেকে পুলিশ পরিচয় দিয়ে চারটি বিয়ে করেছেন। তিনি পুলিশের পোশাক পড়া ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করে মেয়েদের সঙ্গে অবৈধ সম্পর্ক গড়ে তুলতেন। পরে ভিডিও ধারণ করে তাদের থেকে অর্থ হাতিয়ে নিতেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা আশুলিয়া, গাজীপুর ও চট্টগ্রামে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন। তাদের রিরুদ্ধে গাজীপুর সদর থানায় প্রতারণার মামলা করা হয়েছে।

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়