ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

ডেঙ্গু নিয়ন্ত্রণে রাসিকের মশক নিধন অভিযান

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ২২ অক্টোবর ২০২২   আপডেট: ১৩:৪৯, ২২ অক্টোবর ২০২২
ডেঙ্গু নিয়ন্ত্রণে রাসিকের মশক নিধন অভিযান

মশা নিয়ন্ত্রণে ও ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। শনিবার (২২ অক্টোবর) সকালে নগরীর পাঠানপাড়া এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু।

সরিফুল ইসলাম বাবু বলেন, ‘সারাদেশে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। রাজশাহী ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করা হয়েছে। মশার লার্ভা ধ্বংসে প্রতি সপ্তাহের শনিবার কীটনাশক স্প্রে কার্যক্রম চলবে। প্রতিটি ওয়ার্ডে সচেতনতামূলক মাইকিং করা হবে।’

তিনি আরও বলেন, ‘মশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদার করতে নগরীর প্রতিটি মসজিদে বার্তা পাঠানো হয়েছে। ঝোপ-ঝাঁড়, জঙ্গল পরিষ্কার, ড্রেনের পানি প্রবাহ স্বাভাবিক রাখতে কাদামাটি অপসারণসহ পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হচ্ছে। সব সরকারি, স্বায়ত্ত্বশাসিত, আধা-স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ বাসাবাড়ির আঙ্গিনা নিজ দায়িত্বে পরিষ্কার রাখতে নগরবাসীকে অনুরোধ জানানো হয়েছে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান, মতিউর রহমান, রাসেল জামান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী প্রমুখ।

শিরিন সুলতানা/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়