ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অপপ্রচারের মামলায় যুবকের কারাদণ্ড

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ৮ নভেম্বর ২০২২  
অপপ্রচারের মামলায় যুবকের কারাদণ্ড

পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগছে এ ধরনের মিথ্যা অপপ্রচার চালানো মামলায় এক যুবকের পাঁচ বছরের কারাদণ্ড হয়েছে। একইসঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

আলাদা দুটি ধারায় মঙ্গলবার (৮ নভেম্বর) রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এতথ্য নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত যুবকের নাম মো. রাজিব (২১)। তিনি রাজশাহীর দুর্গাপুর উপজেলার বখতিয়ারপুর হাজিপাড়ার বাসিন্দা। 

আইনজীবী ইসমত আরা জানান, পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগছে ফেসবুকে এ রকম অপপ্রচার চালাচ্ছিরেন রাজিব। এ ঘটনায় দুর্গাপুর থানা পুলিশ রাজিবকে গ্রেপ্তার করে। এ নিয়ে ২০২০ সালের ৮ অক্টোবর রাজিবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করে পুলিশ।

ওই মামলায় রাজিব নিজের দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার বিচারক মামলার রায় ঘোষণা করলেন। 

তিনি আরও জানান, একটি ধারায় আদালত আসামিকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং দুই লাখ টাকা জরিমানা করেছেন। জরিমানার অর্থ অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। অন্য আরেকটি ধারায় তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার এই তিন লাখ টাকা অনাদায়েও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক।

শিরিন সুলতানা/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়