ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আইনজীবী হত্যা মামলায় ২ আসামির মৃত্যুদণ্ড 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ১৪ নভেম্বর ২০২২  
আইনজীবী হত্যা মামলায় ২ আসামির মৃত্যুদণ্ড 

রংপুরে আইনজীবী আসাদুল হক হত্যা মামলার দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলার অপর আসামি মোর্শেদা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করেন বিচারক। 

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে রংপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এ রায় দেন। এসময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। 

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- রংপুর মহানগরীর তাজহাট এলাকার ধর্মদাস বারো আউলিয়া গ্রামের মৃত জাফর ড্রাইভারের ছেলে রতন মিয়া (৩২) এবং খোর্দ্দ তামপাট আদর্শপাড়া এলাকার মনির মিস্ত্রীর ছেলে সাইফুল ইসলাম (২৬)। 

নিহত আসাদুল হক রংপুর জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী ছিলেন। তিনি রংপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ও সাবেক এপিপি ছিলেন। 

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ৫ জুন দুপুরে ধর্মদাস বারো আউলিয়া এলাকার বাড়িতে একাই ছিলেন আসাদুল হক। এসময় ওই বাড়িতে চুরি করতে গিয়ে আসাদুল হকের হাতে ধরা পড়েন আসামি রতন মিয়া। পরে আসাদুল হকের গলায় এবং পেটে ছুরিকাঘাত করে দেওয়াল টপকে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা রতন মিয়াকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। পরে তাজহাট থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই আইনজীবীর লাশ উদ্ধার করে।

এঘটনায় নিহত আসাদুল হকের মেয়ে আরফিন নাহার অংকন বাদী হয়ে ঘটনার দিনই রতন মিয়া ও সাইফুল ইসলামকে আসামি করে হত্যা মামলা করেন। পরবর্তীতে তদন্তে মোর্শেদা বেগমের নাম উঠে আসে। মোর্শেদা বেগম মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রতন মিয়ার মা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মালেক বলেন, আশা করি উচ্চ আদালতেও এই রায় বহাল থাকবে। আমরা ন্যায় বিচার পেয়েছি।

 

আমিরুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়