ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

বগুড়ায় তিনদিন ব্যাপী কবি সম্মেলন শুরু

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ২৫ নভেম্বর ২০২২  
বগুড়ায় তিনদিন ব্যাপী কবি সম্মেলন শুরু

বগুড়ায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী কবি সম্মেলন। বগুড়া লেখক চক্রের আয়োজনে শুক্রবার (২৫ নভেম্বর) সকালে জেলা পরিষদ মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও বিশিষ্ট কবি কামাল চৌধুরী। 

সম্মেলনে বাংলাদেশ ও ভারতের আড়াই শতাধিক কবি-লেখক অংশ নিয়েছেন।

সম্মেলনের শুরুতে বগুড়া জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং শহরের শহীদ খোকন পার্কে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  এরপর জেলা পরিষদ থেকে শহরের সাতমাথা পর্যন্ত ‘কবি র‌্যালি’ বের করা হয়। র‌্যালিতে বাংলাদেশ এবং ভারতের কবি সাহিত্যিকরা অংশ নেন।

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ পেট্টোলিয়াম করপোরেশনের মহাপরিচালক কবি মো. আমিনুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, ভারতীয় কবি প্রাণজি বসাক, রাজশাহী কবিকুঞ্জের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, প্রশিকা মানসিক উন্নয়ন কেন্দ্রের চেয়ারম্যান রোকেয়া ইসলাম, কবি আসলাম সানী।

উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখেন বগুড়ার কবি প্রাবন্ধিক বজলুল করিম বাহার। কথাসাহিত্যিক রিপন আহসান ঋতুর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিআইআইটির অধ্যক্ষ প্রকৌশলী সাহাবুদ্দীন সৈকত, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কবি জে এম রউফ,  বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাইদ সিদ্দিকী, আনন্দ কণ্ঠের সভাপতি এবি এম জিয়াউল হক বাবলা  প্রমুখ।

বগুড়া লেখক চক্রের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত কবি সম্মেলনের প্রথম দিন সকাল থেকে রাত ৯টা পর্যন্ত কথা ও কবিতাবিষয়ক আলোচনা হবে। ২৬ নভেম্বর সম্মেলনের দ্বিতীয় দিন কবি ও ছড়াকারদের নিয়ে বিশেষ আয়োজন থাকবে। এরপর 'বাংলাদেশের কথাসাহিত্য ও তার পাঠকশ্রেণি' বিষয়ক আলোচনা, আবৃত্তি, লেখক চক্র পুরস্কার-২০২২ প্রদান করা হবে।

আগামী ২৭ নভেম্বর  বগুড়ার মমইন ইকোপার্কে কবিতা ভ্রমণের মধ্য দিয়ে কবি সম্মেলন শেষ হবে।

এনাম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়