ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

‘কীটনাশক’ মেশানো চা পানে অসুস্থ ১০

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৫, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১২:১৭, ২৬ নভেম্বর ২০২২
‘কীটনাশক’ মেশানো চা পানে অসুস্থ ১০

লালমনিরহাটের পাটগ্রামে এক বিয়ে বাড়িতে ‘কীটনাশক’ মেশানো চা পানে ১০ জন অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের দ্রুত সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের কাগজীপাড়া এলাকার রফিকুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, রফিকুল ইসলামের মেয়ের বিয়ের কার্যক্রম চলাকালে আমন্ত্রিত অতিথিদের চা পান করানো হয়। রান্নাঘরে চায়ের পাতা রাখা পাত্রের পাশে কীটনাশকের পাত্র ছিল। চা বানানোর সময় ভুলবশত চা পাতা না দিয়ে কীটনাশক মেশানো হয়েছিল। আর ওই চা পান করেই অসুস্থ হয়ে পড়েন ১০ জন। পরে স্থানীয় লোকজন তাদের দ্রুত উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে অসুস্থদের মধ্য থেকে ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য  কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, অসুস্থদের শরীরে বিষক্রিয়ার লক্ষণ স্পষ্ট। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, অসুস্থ ৫ জনকে রংপুরে রেফার্ড করা হয়েছে। ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেছে। যারা অসুস্থ তাদের অধিকাংশই কনের বাড়ির লোকজন। 

তিনি আরও বলেন, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ হয়নি।

ফারুক আলম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়