ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অর্থ আত্মসাতের দায়ে ব্যাংক কর্মকর্তার ৬ বছর কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ৫ জানুয়ারি ২০২৩  
অর্থ আত্মসাতের দায়ে ব্যাংক কর্মকর্তার ৬ বছর কারাদণ্ড

গ্রেফতারকৃত আব্দুল রহিম

কুষ্টিয়ার সদর উপজেলার হরিনারায়ণপুর গ্রামীণ ব্যাংকের শাখার ব্যবস্থাপক আব্দুর রহিমকে অর্থ আত্মসাতের দায়ে ৬ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

কুষ্টিয়ায় গ্রামীণ ব্যাংক কর্তৃক বিতরণকৃত ঋণের কিস্তি গ্রাহকদের নিকট থেকে আদায় করে তা ব্যাংক তহবিলে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ এনে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম ওই ব্যাংক কর্মকর্তার উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুর রহিম (৪৮) জয়পুরহাটের সদর উপজেলার বুলুপাড়া গ্রামের বাসিন্দা কামরুল ইসলামের ছেলে। 

আদালত সূত্রে জানা যায়, আব্দুর রহিম ২০১১ সালের ডিসেম্বর থেকে ২০১২ সালের নভেম্বরের মধ্যে অত্র ব্যাংকের বিতরণকৃত ঋণ গ্রহিতাদের কাছ থেকে সংগৃহ করে ব্যাংক তহবিলে জমা না করে প্রায় ১১ লাখ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ক্ষুব্ধ কিস্তি প্রদানকারীদের অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশনের তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। পরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপসহকারী পরিচালক শহীদুল ইসলাম বাদী হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় মামলা করেন।

দুর্নীতি দমন কমিশনের কৌঁসুলি আল মুজাহিদ হোসেন জানান, আদালত ৩০ জনের সাক্ষ্য নিয়ে আব্দুর রহিমকে দুটি ধারায় ৬ বছর ও ৪ বছর কারাদণ্ড দিয়েছেন। তবে দুই শাস্তি একই সঙ্গে কার্যকর হবে।
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়