ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কৃষক হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, ৬ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ১৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১১:৪৬, ১৮ জানুয়ারি ২০২৩
কৃষক হত্যা: ১ জনের মৃত্যুদণ্ড, ৬ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে কৃষক আমিরুল হক হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে জেলা ও দায়রাজজ-১ আদালত।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের পাবলিক প্রসিকিউটর মো. আবু সাঈদ ইমাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় ঘোষণা করেন। এছাড়াও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ২মাস বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

এ মামলায় কুদ্দুস মিয়াকে (৫০) মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। অপরদিকে তার বড় দুই ভাই, আবুল কালাম (৬০) ও ধনু মিয়াকে (৫৫) যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও ধনু মিয়ার ছেলে ফুকন মিয়াকে (৩০) (পলাতক) যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তারা বাজিতপুর উপজেলার পশ্চিম কুতুবপুর এলাকার বাসিন্দা।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অন্যরা হলেন একই এলাকার মুকুল মিয়া (৫৩) ও তার ছেলে নিকুল মিয়া (৩৩) এবং আসক মিয়ার ছেলে সোনাফর (৫২)।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে ২০১৫ সালের ১০ অক্টোবর রাতে জেলার বাজিতপুর উপজেলার পশ্চিম কুতুবপুরের নিজ বাড়ির ঘরের ভিতরে কৃষক আমিরুল হক আমরুত মিয়াকে পিটিয়ে হত্যা করে পালিয়ে যায় আসামিরা। এ ঘটনার পরের দিন ২০১৫ সালের ১১ অক্টোবর কৃষক আমিরুল হকের বড় ছেলে মো. শরীফ মিয়া বাদী হয়ে ৭ জনকে আসামি করে বাজিতপুর থানায় মামলা করেন। 

পরে ২০১৬ সালের ১ মার্চ কিশোরগঞ্জ সিআইডির পুলিশ পরিদর্শক শহীদুল ইসলাম খাঁন ৭ জনকেই অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মঙ্গলবার মামলার রায় ঘোষণা করেন আদালত।
 

/রুমন চক্রবর্তী/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়