ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

চট্টগ্রামে জন্মনিবন্ধন জালিয়াতি ধরতে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ২৪ জানুয়ারি ২০২৩  
চট্টগ্রামে জন্মনিবন্ধন জালিয়াতি ধরতে দুদকের অভিযান

চট্টগ্রাম সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে সার্ভার হ্যাক করে জন্মনিবন্ধন সনদ নেওয়ার তথ্য উদঘাটনে অভিযানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুদকের টিম চট্টগ্রাম নগরীর দুটি ওয়ার্ডে অভিযান পরিচালনা করে আনুষঙ্গিক তথ্য সংগ্রহ করেছে। এর পাশাপাশি এই চক্রের সঙ্গে সিটি করপোরেশনের কেউ সম্পৃক্ত আছে কি-না সেটাও খতিয়ে দেখছেন দুদক কর্মকর্তারা। 

দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফয়সাল কাদের অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, চট্টগ্রাম সিটি করপোরেশনের পাঁচটি ওয়ার্ডে জন্মনিবন্ধন সার্ভার হ্যাক করে জন্মসনদ ইস্যুর ঘটনা ঘটেছে। মঙ্গলবার নগরীর পাহাড়তলী ও দক্ষিণ কাট্টলী ওয়ার্ডে দুদকের টিম অভিযান পরিচালনা করে। অভিযান ও প্রাথমিক অনুসন্ধানে জন্মনিবন্ধন সার্ভার হ্যাক করে ৫৪৭টি জন্মসনদ ইস্যুর সত্যতা পাওয়া গেছে। এর সঙ্গে সিটি করপোরেশনের কেউ সম্পৃক্ত আছে কি-না তা অনুসন্ধান করে দেখা হচ্ছে। 

এই অভিযান অব্যাহত থাকবে বলে দুদক কর্মকর্তারা জানিয়েছেন।

চসিকের বিভিন্ন ওয়ার্ডে জন্মনিবন্ধন সার্ভার হ্যাক করে জন্মসনদ ইস্যুর ঘটনায় সোমবার (২৩ জানুয়ারি) রাতে বিশেষ অভিযান চালিয়ে চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়