ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অভাবের তাড়নায় ৩০ হাজারে সন্তান বিক্রি, ফিরিয়ে দিলো পুলিশ

রেজাউল করিম, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ২৬ জানুয়ারি ২০২৩   আপডেট: ২২:২৫, ২৬ জানুয়ারি ২০২৩
অভাবের তাড়নায় ৩০ হাজারে সন্তান বিক্রি, ফিরিয়ে দিলো পুলিশ

অভাব ও ঋণের টাকা পরিশোধে নিজের সন্তানকে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন এক মা। তবে সন্তান বিক্রির পরে মুষড়ে পড়েন তিনি। প্রতিবেশীরা ৯৯৯-এ ফোন করে বিষয়টি পুলিশকে জানালে তারা শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সেই শিশুটিকে মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ। এর আগে, গত মঙ্গলবার গাজীপুরের টঙ্গীর পূর্ব আরিচপুর এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় পাঁচ বছর আগে সড়ক দুর্ঘটনায় ওই নারীর স্বামী পঙ্গুত্ববরণ করেন। এরপরে সংসারের অভাব দেখা দিলে ঋণ করেন তিনি। পরে ঋণের টাকা পরিশোধে ৪৭ দিন বয়সী শিশুকে দোহারের এক নিঃসন্তান দম্পতির কাছে বিক্রি করে দেন। তবে সন্তান বিক্রির পরে মুষড়ে পড়েন তিনি।

শিশুটির মা বলেন, ‘অভাবের তাড়নায় নিজের সন্তানকে বিক্রি করে দিয়েছিলাম। কিন্তু পরে আর নিজেকে মানাতে পারিনি। পুলিশ খবর পেয়ে আমার সন্তানকে ফিরিয়ে দিয়েছে। সেই সঙ্গে আমার স্বামীকে ১৫ হাজার টাকা বেতনে একটি চাকরির ব্যবস্থা করে দিয়েছে।’

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল ইসলাম বলেন, ‘ওই নারীর প্রতিবেশীরা ৯৯৯-এ ফোন করে জানালে শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে পুলিশ। বুধবার রাতে শিশুটিকে ঢাকার দোহার থেকে উদ্ধার করা হয়।’

কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়