ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাদিয়াখালী থেকে ট্রেনের আসন কম হওয়ায় ভোগান্তি

গাইবান্ধা সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ২৮ জানুয়ারি ২০২৩  
বাদিয়াখালী থেকে ট্রেনের আসন কম হওয়ায় ভোগান্তি

দীর্ঘদিনের আন্দোলনের ফলে গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী রেলওয়ে স্টেশনে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি যাত্রাবিরতির দাবি বাস্তবায়িত হলেও আসন সংখ্যা কম হওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ স্টেশনে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতি শুরু করে। দীর্ঘদিনের আন্দোলনের ফলে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ট্রেনটির যাত্রী বিরতির জন্য নির্দেশনা দেন। 

বাদিয়াখালী রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানায়, ১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত সরকারের রাজস্ব আয় হয়েছে ২৮ হাজার ৯৫০ টাকা। এই স্টেশন থেকে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের আপ এবং ডাউনে সান্তাহার স্টেশনের জন্য ৫টি আসন ও রংপুর স্টেশনের জন্য ৫টি আসন বরাদ্দ দেওয়া হয়েছে। যা চাহিদার তুলনায় একেবারে অপ্রতুল।

স্থানীয়রা জানায়, এলাকাবাসীর দীর্ঘদিনের আন্দোলনের ফলে বাদিয়াখালী রেলওয়ে স্টেশনে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতি শুরু করেছে। কিন্তু আসন সংখ্যা কম হওয়ায় ভোগান্তি আরও বেড়েছে। অনেক যাত্রী টিকেট না পেয়ে ফিরে যাচ্ছে৷ তারা আশা করছে, কর্তৃপক্ষ দ্রুত সময়ে এই স্টেশনের জন্য আসন সংখ্যা বৃদ্ধি করবে। 

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক কাজী আব্দুল খালেক বলেন, ‘ট্রেনটি যাত্রা বিরতি দেওয়ায় রংপুর ও বগুড়া যাওয়ার যাত্রীরা অনেক সুবিধা পাচ্ছেন। কিন্তু স‍েই তুলনায় আসন সংখ্যা কম হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি এই স্টেশনে আরও কয়েকটি আসন বৃদ্ধির করার জন্য।’ 

বাদিয়াখালী রেলওয়ে স্টেশনের মাস্টার মো. আব্দুল ওয়াহেদ মন্ডল বলেন, ‘যাত্রীদের চাহিদা অনুযায়ী আমরা আসন দিতে পারি না, তাই এই স্টেশনে আরও আসন বরাদ্দ হলে যাত্রীদের দুর্ভোগ যেমন কমবে, তেমনি সরকারের রাজস্ব বাড়বে। একইসঙ্গে যাত্রী ছাউনি নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।’ 

বাদিয়াখালী রেলওয়ে স্টেশনে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে দীর্ঘদিন মানববন্ধন, গণঅনশনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন পরিষদ।
 

শামীম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়