ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

টাঙ্গাইলে মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ৩১ জানুয়ারি ২০২৩  
টাঙ্গাইলে মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন

টাঙ্গাইলে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন এবং আরও এক ব্যক্তির পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোস্তফা শাহরিয়া খান মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে এ আদেশ দেন। 

যাবজ্জীবন দণ্ডিত ব্যক্তির নাম দেওয়ান আখতারুজ্জামান ওরফে চপল (৫০)। তিনি টাঙ্গাইল পৌরসভার এনায়েতপুর এলাকার বাসিন্দা। তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাঁচ বছর দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মুধু মিয়া (৬১)। তিনিও এনায়েতপুর এলাকার বাসিন্দা। তাকে ৫ হাজার টাকা জরিমানা,  অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

টাঙ্গাইলের সরকারি কৌঁসুলি (পিপি) এস আকবর খান জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দল ২০১১ সালের ২০ জুলাই শহরের এনায়েতপুরে দেওয়ান আখতারুজ্জামানের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার ঘর থেকে ৫০ বোতল নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। 

এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক খোরশেদ আলম বাদী হয়ে মামলা দায়ের করেন। তদন্ত শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিদর্শক (এসআই) বিথী চ্যাটার্জী ২০১১ সালের ২০ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় ছয় জনকে আসামি করা হয়। এর মধ্যে পাঁচ জন সাক্ষ্য দেন।

মামলা চলাকালীন সময়ে জামিনে মুক্তি পেয়ে দণ্ডিত দুই জনই পলাতক রয়েছেন।
 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়