ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ব্যতিক্রমী আয়োজনে শিক্ষককে বিদায় 

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ২ ফেব্রুয়ারি ২০২৩  
ব্যতিক্রমী আয়োজনে শিক্ষককে বিদায় 

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়া লীলকান্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরে যাওয়া প্রধান শিক্ষক মজিবর রহমানকে ঘোড়ার গাড়িতে চড়িয়ে বিদায় দেওয়া হয়েছে। 

ফুল দিয়ে সাজানো ঘোড়ার গাড়িতে বসানো ছিল সিংহাসনের মতো চেয়ার। সব আনুষ্ঠানিকতা শেষে প্রিয় শিক্ষককে সেই চেয়ারে বসিয়ে বাড়িতে পৌঁছে দেন ছাত্র-শিক্ষকরা। এ সময় স্কুল পরিচালনা কমিটির সভাপতি, শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ছিল প্রধান শিক্ষক মজিবর রহমানে কর্মজীবনের শেষ দিন। বিদায় অনুষ্ঠানে তিনি তার শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘আমি বিদায় নিচ্ছি ঠিকই, তবে দোয়া রেখে যাচ্ছি। তোমরা লেখাপড়া করে যখন অনেক বড় হবে, তখন আমাদের কথা মনে পড়বে। তোমরা নিজেদের মানবিক হিসেবে গড়ে তুলবে।’

শিক্ষক মজিবর রহমানের বাড়ি উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে। তিনি দীর্ঘদিন ওই স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্বে ছিলেন। 

কালীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার বলেন, একজন শিক্ষক যখন তার চাকরিজীবন শেষ করে বিদায় নেন, এটা তার জন্য কষ্টের। তাকে এমন সম্মানের সঙ্গে ব্যতিক্রম আয়োজনে বিদায় জানানো ভালো উদ্যোগ। সকল শিক্ষকের ক্ষেত্রে এমন আয়োজন করা উচিত। 
 

ফারুক/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়