ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মরা যমুনায় ফাঁদ, ধরা পড়ল ১৭ কেজির বোয়াল

সাভার (ঢাকা) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৫:২২, ৪ ফেব্রুয়ারি ২০২৩

মরা যমুনার কালীতলা ঘাট। হাঁটু সমান পানি পেরোলেই চর। চরের মাঝে ছোট্ট খাল। এসব খাল গিয়ে মিশেছে মূল নদীতে। যমুনায় জাল ফেলে মাছ ধাওয়া করে এসব খালে আনেন জেলেরা। তারপর খালে বাঁধ দিয়ে ধরেন মাছ।

গত কয়েকদিন ধরে এভাবেই ফাঁদ তৈরি করেছিলেন কয়েকজন জেলে। এর মধ্যে মোস্তফা হোসেন নামে এক জেলের জালে ধরা পড়েছে ১৭ কেজি ওজনের বোয়াল মাছ। ১ হাজার ৬০০ টাকা কেজি করে দর হাঁকালেও সেটি ২২ হাজার টাকায় বিক্রি হয়েছে।

শুক্রবার দুপুরে বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কালীতলা এলাকায় যমুনা নদীর চরে মাছটি বিক্রি হয়।

ঢাকা থেকে বেড়াতে গিয়ে মাছটি দেখেছেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী আল ফাহাদ। তবে তার দরদামের আগেই সেটি কিনে নেন সোহরাব হোসেন বাবুল নামে স্থানীয় এক ব্যক্তি। 

মাছটি কিনতে না পারায় কিছুটা আফসোসের সুর ফাহাদের কণ্ঠে। তিনি বলেন, এমন মাছ তো সচরাচর দেখা যায় না। এখানে এসে দেখলাম। কিনতে পারলে ভালো লাগতো। তবে কিছুটা দেরি হওয়ায় পারলাম না। চাকরিজীবী বন্ধুকে খাওয়াবেন বলে মাছটি কিনেছেন সোহরাব হোসেন বাবুল। তিনি বলেন, সকালে শুনেছি মাছটা ধরা পড়েছে। এতো বড় বোয়াল পাওয়া যায় না। ঢাকা থেকে চাকরিজীবী বন্ধু এসেছে। তাকেসহ এসে মাছটি কিনলাম।

মাছটি বিক্রি করতে পেরে উচ্ছ্বসিত জেলে মোস্তফা হোসেন। তিনি বলেন, গত কয়েকদিন ধরে ফাঁদ বানিয়েছি। আজকে সকালে বোয়াল মাছটি পাওয়া গেছে। বিক্রি করেও ভালো দাম পেয়েছি।

সাব্বির// 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়