ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সাবেক ইউপি সদস্য হত্যা মামলায় তিনজনের ফাঁসি

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৭:০৮, ৭ ফেব্রুয়ারি ২০২৩
সাবেক ইউপি সদস্য হত্যা মামলায় তিনজনের ফাঁসি

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় সাবেক ইউপি সদস্য রতন হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মামলার অপর এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। তাকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

আগেই এক আসামি মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু সাঈদ ইমাম রায়ের সত্যতা নিশ্চিত করেছেন। 

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন- কটিয়াদী উপজেলার মধ্য ভাট্রা এলাকার মৃত সিন্দু ভূঁইয়ার ছেলে মো. ফোরকান ভূঁইয়া (৪৮), জমশেদ ভূঁইয়ার ছেলে মো. শাহেদ ভূঁইয়া (৩৪), ও মৃত ধলু ভূঁইয়ার ছেলে মো. এ্যাংগু ভূঁইয়া (৫৮)। 

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন- একই এলাকার জমশেদ ভূঁইয়ার ছেলে মো. মোস্তফা ভূঁইয়া (৪৬)। 

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে ২০১৩ সালে ২৯ আগস্টে রাত ৯টার দিকে রতনের ওপর হামলা করে আসামিরা। এসময় তারা রতনকে কুপিয়ে মারাত্মক জখম করে। এছাড়াও আসামিরা রড দিয়েও পেটাতে থাকে রতনকে। পরে রতনকে উদ্ধার করে প্রথমে ভাগলপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। 

রতন হাসপাতালে ভর্তি থাকার সময় তার চাচাতো ভাই আনার ভূঁইয়া বাদী হয়ে এ ঘটনায় কটিয়াদী মডেল থানায় ৩০ আগস্ট একটি মামলা দায়ের করেন। চিকিৎসাধীন অবস্থায় হামলার ৬ দিন পরে ৫ সেপ্টেম্বর রতনের মৃত্যু হলে এ মামলা হত্যা মামলায় রূপান্তরিত হয়। তদন্ত শেষে কটিয়াদী মডেল থানার তৎকালীন উপপরিদর্শক রাখাল দেবনাথ ২০১৪ সালের ৮ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত মঙ্গলবার রায় ঘোষণা করলেন।

রুমন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়