ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

রঙ-বেরঙের ঘুড়িতে ছেয়ে যায় পটুয়াখালীর আকাশ

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ১৩ ফেব্রুয়ারি ২০২৩  
রঙ-বেরঙের ঘুড়িতে ছেয়ে যায় পটুয়াখালীর আকাশ

পটুয়াখালীতে অনুষ্ঠিত হয়েছে ঘুড়ি উৎসব। খন্দকার আবদুল লতিফ স্মৃতি সংসদের আয়োজনে সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত পটুয়াখালী সার্কিট হাউজের সামনে ঝাউতলায় ঘুড়ি উৎসব হয়। ঘুড়ি উৎসব দেখতে বহু মানুষ ভিড় জমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ।

 

সরেজমিন ঘুরে দেখা যায়, রঙ-বেরঙের বাঘ, অক্টোপাস, স্কুইট. টিকটিকি, ডরিমনসহ বিভিন্ন ধরনের ঘুড়ি উড়ছে আকাশে। ঘুড়িতে রঙিন হয়ে উঠেছে ঝাউতলার আকাশ। সুতায় সুতায় টান খেয়ে ঘুড়ি কেটে দিয়ে আনন্দে মাতে অনেকে। শিশুরা কাটা ঘুড়ি কুড়াতে ব্যস্ত হয়ে পড়ে।

ছোট বিঘাই থেকে ঘুড়ি উৎসব দেখতে আশা বৃদ্ধ আবুল মিয়া জানান, এই ঘুড়ি উৎসব এখন দেখা যায় না। নাতি-নাতনিদের নিয়ে দেখতে এসেছি। দেখতে খুব ভালো লেগেছে। প্রতি বছর এই উৎসব আয়োজন করা দরকার। 

লাউকাঠি ইউনিয়নের হারুন মিয়া জানান, ঘূড়ি উড়ানোসহ গ্রামীণ খেলার আয়োজন করলে বর্তমান প্রজন্মের শিশুরা জানতে পারবে এবং শিখতে পারবে। এই ঘুড়ি উৎসবে সবচেয়ে বেশি আনন্দ করেছে শিশুরা।

আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন জানান, ঘুড়ি উৎসব সব বয়সী মানুষ উপভোগ করেছে। খুব মজার ছিল। তিনি আয়োজকদের ধন্যবাদ জানান এবং নৌকায় ভোট চান।
 

ইমরান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়