ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

জাবি শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৪ এপ্রিল ২০২৩   আপডেট: ২১:৩৮, ৪ এপ্রিল ২০২৩
জাবি শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৫ তম আবর্তন ও পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরাফাত সিয়াম আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল থেকে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করে সহপাঠীরা।

মারা যাওয়া আরাফাত সিয়াম বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তিনি হলের বি ব্লকের ১১৫ নম্বর কক্ষে থাকতেন। তার গ্রামের বাড়ি নীলফামারি জেলার ডোমার উপজেলায়।

সিয়ামের বন্ধু টগর বলেন, দুপুরের দিকে সিয়ামকে তার কক্ষের সামনে গিয়ে কয়েকবার ডাকাডাকি করেছি। বিকেলে তাকে আরও একবার ডাকাডাকি করেছি কিন্তু কোনো সাড়া পাইনি। সন্ধ্যায় যখন ডাকি তখন সাড়া না পেয়ে জানালার গ্লাসের ওপরের কাগজ সরিয়ে ভেতরে উঁকি দেই। তখন সিয়ামকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। এরপর দরজা ভেঙে তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে আসি।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের দায়িত্বরত চিকিৎসক বীরেন্দ্র কুমার বিশ্বাস বলেন, সোয়া ৭টার দিকে আমাদের এখানে ওই শিক্ষার্থীকে আনা হয়। আমরা পরীক্ষা করে নিশ্চিত হয় অনেক আগেই তিনি মারা গেছেন। আমরা যখন লাশ পাই তখন দেখেছি রশি গলার মধ্যে গেঁথে আছে, ফাঁস লেগেই তার মৃত্যু হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়েছি, তারা বাকি সিদ্ধান্ত নেবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, আমরা আরাফাত সিয়ামের পরিবারের সদস্যদের বিষয়টি জানিয়েছি। তারা ক্যাম্পাসে আসছেন।  তারা আসার পর পরবর্তী সিদ্ধান্ত নেবো। 

সাব্বির/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়