ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুর্নীতির মামলায় মেয়রসহ ৩ জনের জামিন

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১৫ মে ২০২৩  
দুর্নীতির মামলায় মেয়রসহ ৩ জনের জামিন

দুর্নীতির মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী নিয়োগের ঘটনায় দুদকের করা মামলায় কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের নেতা সামছুজ্জামান অরুনসহ ৩ জনকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (১৪ মে) কুষ্টিয়ার বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন। 

এর আগে এ মামলার অপর ১৯ আসামিকেও জামিন দেওয়া হয়। দুদকের কৌঁসুলি অ্যাডভোকেট আল মুজাহিদ হোসেন মিঠু বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিনপ্রাপ্তরা হলেন-কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সামছুজ্জামান অরুন, কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা. আবুল কাশেম এবং শিক্ষক প্রতিনিধি ও ট্রেড ইন্সট্রাক্টর (ভোকেশনাল শাখা) মো. আব্দুস সাত্তার।

আদালত সূত্রে জানা গেছে, গত ৭ মার্চ দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক নীলকমল পাল বাদী হয়ে ২২ আসামির বিরুদ্ধে অপরাধমূলক অসদাচরণ করে পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে নিয়ম ভঙ্গ করে কুষ্টিয়ার কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী পদে নিয়োগ দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন-কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) মো. খলিলুর রহমান, সহকারী শিক্ষক (কম্পিউটার) আসমা বেগম মালা, সহকারী শিক্ষক (ব্যবসায় শিক্ষা) এস এম আতি বিন বাপ্পী, সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) কুতুবুল আলম, সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) মনিরা পারভিন, সহকারী শিক্ষক (জীববিজ্ঞান) লুৎফুন নাহার লাবনী, সহকারী শিক্ষক (ভৌতবিজ্ঞান) শেখ মো. সেলিম রেজা, কম্পিউটার ডেমোনেস্ট্রেটর (ভোকেশনাল শাখা) সাম্মী আক্তার, সহকারী শিক্ষক (ভৌতবিজ্ঞান) আব্দুল্লাহ মোহাম্মদী, সহকারী শিক্ষক (ইসলাম শিক্ষা) আমিরুল ইসলাম, সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) মো. শহিদুল ইসলাম, নিম্নমান সহকারী কম্পিউটার অপারেটর বাসনা রানী কর্মকার, আয়া মোছা, রুপালী খাতুন, পরিচ্ছন্নতাকর্মী সনজিদ কুমার বাঁশফর, নৈশপ্রহরী মো. নাসিম হোসেন, অফিস সহায়ক (পিয়ন) মো. আলমগীর হোসেন, দারোয়ান মো.  আমিরুল ইসলাম, বিজ্ঞান ল্যাব অ্যাসিসট্যান্ট মোছা. খাদিজাতুল কোবরা ও কম্পিউটার ল্যাব অপারেটর আব্দুল্লাহ আল মামুন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের কৌঁসুলি অ্যাডভোকেট আল মুজাহিদ হোসেন মিঠু বলেন, তারা শনিবার পর্যন্ত হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। রোববার মেয়র, প্রধান শিক্ষকসহ মোট তিন আসামি আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।

/কাঞ্চন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়