ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পদ্মায় ২০ কিলোমিটার সাঁতরালেন ২৭ সাঁতারু 

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ২৬ মে ২০২৩   আপডেট: ১৫:১৪, ২৬ মে ২০২৩
পদ্মায় ২০ কিলোমিটার সাঁতরালেন ২৭ সাঁতারু 

রাজশাহীতে ২০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের সহযোগিতায় বেঙ্গল ডলফিনস নামের একটি সংগঠন এ আয়োজন করে। 

শুক্রবার (২৬ মে) সকাল ৮টায় জেলা প্রশাসক শামীম আহমেদ প্রধান অতিথি হিসেবে নগরীর টি-বাঁধ এলাকায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, সুস্থ শরীর ও মনের জন্য সাঁতার অত্যন্ত কার্যকরী খেলা। এ আয়োজনের মধ্য দিয়ে সাঁতারুদের মধ্যে বাঁধভাঙ্গা উচ্ছাস প্রকাশ পেয়েছে। এ রকম আয়োজন নিয়মিত হওয়া উচিত।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী সরকারি শারীরিক কলেজের অধ্যক্ষ মো. মাহাবুবুর রহমান। অনুষ্ঠানে জেলা প্রশাসক শামীম আহমেদ সাঁতারুদের ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক, জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য সারাদেশ থেকে নাম নিবন্ধন করেছিলেন ৩০ জন। তবে ২৭ জন সাঁতারু অংশ নেন। তাঁরা সকাল ৯টায় রাজশাহী নগরীর টি-বাঁধের নিচ থেকে পদ্মা নদীতে ঝাঁপ দেন। এরপর ২০ কিলোমিটার সাঁতরিয়ে দুপুরে জেলার চারঘাট উপজেলার ক্যাডেট কলেজ এলাকায় পৌঁছান।

আয়োজকরা বলেন, প্রতিবছর দেশে বহু মানুষ ও শিশু পানিতে ডুবে মারা যাচ্ছে। এই মৃত্যুহার কমাতে সকলকে সাঁতার শেখার আহবান জানাতে ও জনসচেতনতা তৈরি করতেই এ আয়োজন।

কেয়া/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়