ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

চাঁদপুরে প্রতারণা করে টাকা আত্মসাৎ, ব্যবসায়ী কারাগারে 

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ২৪ নভেম্বর ২০২৩  
চাঁদপুরে প্রতারণা করে টাকা আত্মসাৎ, ব্যবসায়ী কারাগারে 

ইউনুস তালুকদার

চাঁদপুর সদরের রামপুরে পোল্ট্রি ব্যবসায় প্রতারণা করে টাকা আত্মসাতের মামলায় পুলিশ গ্রেপ্তারের পর কারাগারে গেল ইউনুস তালুকদার। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে তাকে সদর মডেল থানার পুলিশ গ্রেপ্তার করে আদালতে পাঠালে তাকে কারাগারে যেতে হয়। 

ইউনুস তালুকদার রামপুর ইউনিয়নের আলগী বাংলা বাজারের ব্যবসায়ী খালেক তফদারের ছেলে। মামলার বাদী কুমড়ারডুগী এলাকার পোল্ট্রি ফিড ব্যবসায়ী নাহিদ খান জানান, ব্যবসার সুবাদে ইউনুস তালুকদারের সঙ্গে সম্পর্ক হয় এবং উভয়ের মাঝে মুরগির বাচ্চা, খাবার ও ঔষধের ব্যবসা চলতে থাকে। এক পর্যায়ে ইউনুস ৮ লাখ ৭০ হাজার টাকা বাকি করে ফেলেন। আর সেই টাকা পরিশোধ না করে তিনি অন্যত্র ব্যবসা করতে থাকেন।

নাহিদ খান আরও বলেন, ‘ইউনুস আমার কাছ থেকে কয়েক দফায় মুরগীর বাচ্চাসহ খাদ্য ও ঔষুধ নেন। এক পর্যায়ে মুরগী বড় হলে আমাকে না দিয়ে অন্যত্র বিক্রি করে পুরো টাকা আত্মসাৎ করেন। পরে বিষয়টি নিয়ে এলাকায় সালিশি বৈঠকে ইউনুস আমার পাওনা টাকা দিয়ে দেবেন বলে একাধিকবার সময় নিয়েও দেননি। পরবর্তীতে ওই টাকার বিপরীতে আমাকে একটি ভূয়া চেক দেন। এতে আমি নিরুপায় হয়ে ২০২২ সালের ২৭ আগস্ট চাঁদপুর আদালতে ৮ লাখ ৭০ হাজার টাকা পাওনা দাবি করে চেকের মামলা দায়ের করি। সেই মামলায় তাকে নিয়মিত হাজিরা না দেওয়ায় এবং বাদীর সঙ্গে আপস না করায় আদালত থেকে ১ বছরের সশ্রম কারাদণ্ড ও টাকা অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদণ্ডের রায় দেন।’ 

এ সব তথ্য নিশ্চিত করে চাঁদপুর সদর মডেল থানার এসআই ফেরদৌস বলেন, সাজাপ্রাপ্ত আসামি ইউনুসকে রামপুর থেকে আটক করে আদালতে সোপর্দ করলে আদালত তাকে কারাগারে পাঠিয়ে দেন।
 

জয়/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়