ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

১৮০০টি মাদরাসার নতুন ভবন করছে সরকার: শিক্ষামন্ত্রী

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ২৮ জানুয়ারি ২০২৪  
১৮০০টি মাদরাসার নতুন ভবন করছে সরকার: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামী শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে হাজার হাজার আলেমদের এমপিও ভুক্ত ও সরকারি বেতন দেওয়ার ব্যবস্থা করেছেন তিনি। ৬ হাজার কোটি টাকা দিয়ে ১৮০০টি মাদরাসার নতুন বিল্ডিং এই সরকার করে দিচ্ছে।’

রোববার (২৮ জানুয়ারি) দুপুর ১২টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চনে কালাদী শাহাজউদ্দিন জামেয়া-ই-ইসলামিয়া কামিল মাদরাসার নবনির্মিত ‘সূফী মিজান ভবন’ উদ্ধােধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সরর মাধ্যমে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বাংলাদেশের সমৃদ্ধির জন্য, বাংলাদেশের নিরাপত্তার জন্য ধর্মে ধর্মে যাতে হানাহানি না হয়, জঙ্গিবাদ যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পরে সেজন্য সবার প্রতি আহ্বান জানান।

এর আগে, ফিতা কেটে  মাদরাসার নবনির্মিত ‘সূফী মিজান’ ভবন উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক।

মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও দুদকের সাবেক কমিশনার মোজাম্মেল হক খানের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশিদ, পিএইচপি ফ্যামিলির পরিচালক আমির হোসেন সোহেল প্রমুখ।

অনিক/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়