ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

‘‌প্রিয় আঙ্কেল, প্লিজ দাম বাড়াবেন না, আমাদের কষ্ট  হয়’

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ১১ মার্চ ২০২৪   আপডেট: ২২:১৪, ১১ মার্চ ২০২৪
‘‌প্রিয় আঙ্কেল, প্লিজ দাম বাড়াবেন না, আমাদের কষ্ট  হয়’

ফরিদপুরে রমজানে নিত্যপণ্যসহ বিভিন্ন পণ্যের দাম সহনীয় পর্যায় রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং ও সচেতনতা মূলক কার্যক্রম পরিচালিত হয়েছে। এসময় স্কুল শিক্ষার্থীরা ব্যবসায়ীদের উদ্দেশ্যে ‘প্রিয় আঙ্কেল, প্লিজ দাম বাড়াবেন না, আমাদের কষ্ট  হয়’ এমন বিভিন্ন আবেদন মূলক প্ল্যাকার্ড  হাতে নিয়ে সচেতনতা মূলক কার্যক্রমে অংশ নেয়।

সোমবার (১১ মার্চ) দুপুরে শহরের চকবাজার এলাকাসহ আশপাশের মার্কেটে এই অভিযান পরিচালিত হয়। এসময় পণ্যের দাম নিয়ে কারসাজির ক্ষেত্রে বিভিন্ন ব্যবসায়ী এবং ব্যবসায়ীক সংগঠনকে সতর্ক করা হয়।

শিক্ষার্থীদের হাতে থাকা প্ল্যাকার্ডে আরও লেখা ছিল- ‘আঙ্কেল আপনার অতিরিক্ত লাভের টাকা যোগান দিতে আমার বাবার কষ্ট হয়’, আঙ্কেল পোষাকের দাম বাড়িয়ে আমাদের ঈদের আনন্দ নষ্ট করবেন না’, ‘ব্যবসায়ীরা আমাদের আত্মীয় আমরা ভালো থাকতে চাই।’

শহরের নিউমার্কেট, চকবাজার ফল পট্টি, মুদি বাজার, কাপড়পট্টি, থানা রোডসহ বিভিন্ন দোকান, ফুটপাত ও শপিং মলে পণ্যের দাম এবং মূল্য তালিকা যাচাই করেন জেলা প্রশাসনের মনিটরিং টিম। রমজান ও ঈদ উপলক্ষ্যে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত দাম না নেওয়ারও অনুরোধ জানান তারা।  ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, আজ সোমবার আমরা বাজার মনিটরিং এর টিম নিয়ে পণ্যের দাম যাচাই করেছি। আগামীকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। রমজানে পণ্যের দাম অতিরিক্ত নিলে ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া, ফুটপাত দখলকারীদের উচ্ছেদ করা হবে।

জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কৃষি বিপণন কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

তামিম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়