ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

আ. লীগ নেতা হত্যা: ইউপি চেয়ারম্যানসহ ৭৪ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২০ মার্চ ২০২৪   আপডেট: ১৬:২৬, ২০ মার্চ ২০২৪
আ. লীগ নেতা হত্যা: ইউপি চেয়ারম্যানসহ ৭৪ জনের বিরুদ্ধে মামলা

বরিশালের হিজলা উপজেলায় আওয়ামী লীগ নেতাকে হত্যার দায়ে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৭৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। নিহত আওয়ামী লীগ নেতার স্ত্রী বাদী হয়ে গতকাল মঙ্গলবার (১৯ মার্চ) রাতে হিজলা থানায় মামলাটি করেন। 

মামলায় হিজলা উপজেলার ধূলখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামালউদ্দিন ঢালীসহ ৪৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। নাম না জানা আসামি করা হয়েছে আরও ২৫ জনকে।

মামলার বরাতে হিজলা থানার পরিদর্শক (তদন্ত) দীপংকর রায় বলেন, মামলার বাদী আখিনুর বেগমের স্বামী জামাল মাঝি ধূলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথের অনুসারী। আসামিরা ভিন্ন ব্যক্তির অনুসারী হওয়ায় তাদের সঙ্গে দীর্ঘদিন ধরে নিহতের বিরোধ ছিল। এরই জেরে কিছুদিন আগে জামাল মাঝির ঘর পুড়িয়ে দেওয়া হয়। এছাড়াও সবাইকে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা করেন জামাল মাঝি। এতে ক্ষিপ্ত হয়ে জামাল মাঝিকে হত্যার পরিকল্পনা করেন আসামিরা। গত ১৫ মার্চ রাতে মেঘনা নদীর তীরে মাছঘাটে ছিলেন জামাল মাঝি। ১৬ মার্চ সকালে বাড়ি ফেরার সময় পরিকল্পনা অনুযায়ী আসামিরা জামাল মাঝিকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। 

তিনি আরও বলেন, মামলায় বাদী উল্লেখ করেছেন তার স্বামীর বুকে ও পেটে ৭টি কাটা জখম ছিল। এছাড়াও পিটিয়ে তার পা ভেঙে ফেলা হয়েছিল।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবাইর আহমেদ জানান, মামলা হয়েছে। একজনকে গ্রেপ্তার করা হয়েছে। যাকে গ্রেপ্তার করা হয়েছে তিনি মামলার নামধারী আসামি নন। তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

আরিফুর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়