ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বন কর্মকর্তা হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২ এপ্রিল ২০২৪   আপডেট: ২০:৫৫, ২ এপ্রিল ২০২৪
বন কর্মকর্তা হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে হত্যার প্রতিবাদে ও হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে গাজীপুরে শেখ কামাল ওয়াইল্ড লাইফ সেন্টারের সামনে এই আয়োজন করা হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা সরকারি বন রক্ষায় দায়িত্ব পালন করতে গিয়ে চিহ্নিত মাটি পাচারকারীদের ড্রাম ট্রাকের চাপায় খুন হওয়া কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে হত্যার প্রতিবাদ জানান এবং দ্রুততম সময়ে দোষীদের গ্রেপ্তার পূর্বক শাস্তির আওতায় আনার দাবি তুলে ধরা হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, হরিণমারা পাহাড় কেটে ড্রাম ট্রাক ভরে মাটি পাচারের সংবাদ পেয়ে সাজ্জাদুজ্জামান সরকারি দায়িত্ব পালনের জন্য ঘটনাস্থলে গেলে বালু পাচারকারীরা ডাম্পার দিয়ে মোটরসাইকেল আরোহী সাজ্জাদ ও তার সহকর্মী আলীকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণে ঘটনাস্থলেই মারা যায় বনবিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান। এই ঘটনার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে ওই ড্রাম ট্রাক আটক করেছে জনতা। তবে চালক ও সহকারী এখনো পলাতক রয়েছে।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, আমাদের লজিস্টিক সাপোর্ট না থাকায় বিভিন্ন সময় অভিযানে গিয়ে হামলার শিকার হই। আর কত হামলার শিকার হব আমরা? বন কর্মকর্তা সজলকে পাহাড়খেকোরা ড্রাম ট্রাকের চাকায় পিষ্ট করে হত্যা করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। সেই সঙ্গে জড়িত ও ইন্ধন দাতাসহ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

শেখ কামাল ওয়াইল্ড লাইফ সেন্টার এবং সেখানে পার্ক ও অভয়ারণ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের উদ্যোগে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় প্রশিক্ষণের কোর্স কোঅর্ডিনেটর ও পাখিবিদ আল্লামা শিবলী সাদিক, প্রশিক্ষণার্থী বন্য প্রাণি পরিদর্শক ও জীববৈচিত্র্য কর্মকর্তা রুবিয়া ইসলাম, বন্য প্রাণি পরিদর্শক নিগার সুলতানাসহ ওয়াইল্ড লাইফ সেন্টারের কর্মকর্তা-কর্মচারী বন বিভাগের ফরেস্ট রেঞ্জার, ফরেস্টারসহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও বন পাহারা দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

রেজাউল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ