ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

গাজীপুরে ট্রাফিক পুলিশের ৫ কোটি টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ৩ এপ্রিল ২০২৪  
গাজীপুরে ট্রাফিক পুলিশের ৫ কোটি টাকা জরিমানা আদায়

গাজীপুর জেলা পুলিশের ট্রাফিক বিভাগ গত এক বছরে (২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার ২৯২টি মামলায় ৫ কোটি ১২ লাখ ২৭৫০ টাকা জরিমানা আদায় করেছে। এই টাকা তারা সরকারের রাজস্ব খাতে জমা দিয়েছে। 

গাজীপুর জেলা ট্রাফিক পুলিশ অফিস সূত্রে জানা যায়, সড়ক পরিবহণ আইন বাস্তবায়নে গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত অভিযান চালানো হয়। সেসময় বিভিন্ন আইন অমান্য করায় নানা ধরনের যানবাহনকে মামালার আওতায় আনা হয়। মোট ১০ হাজার ২৯২টি মামলা হয়। জরিমানা আদায় করা হয় ৫ কোটি ১২ লাখ ২৭৫০ টাকা। ওই টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে। গাড়ির ফিটনেস না থাকা, ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশন না থাকা, মোটরসাইকেলে তিনজন আরোহী বহন, চালকের হেলমেট না থাকা, রুট পারমিট না থাকা, ট্রাফিক সিগন্যাল ও বিধিনিষেধ অমান্য করাসহ নানা অনিয়মের কারণে করা মামলা থেকে এই জরিমানা আদায় করা হয়। 

গাজীপুর জেলা ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল সাকিব খান বলেন, জেলার চন্দ্রা, পল্লীবিদ্যুৎ, সফিপুর বাজার, মৌচাক আমবাগান ক্রসিং, মৌচাক বাসস্ট্যান্ড, সাহেব বাজার, মাওনা চৌরাস্তা, মাওনা হতে জৈনাবাজার, হোতাপাড়া, কালীগঞ্জ কাপাসিয়া মোড়, কাপাসিয়া বাজার, পাবুর মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট বসিয়ে গাড়ির কাগজপত্র চেক করা হচ্ছে। এছাড়াও, বিভিন্ন আইন ভঙ্গ করায় গাড়ির চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে জেলা ট্রাফিক পুলিশ। ট্রাফিক আইন বাস্তবায়নে এই অভিযান অব্যাহত থাকবে। 

গাজীপুর জেলা ট্রাফিক বিভাগের টিআই ( প্রশাসন) মুহাম্মদ শাহাবউদ্দিন বলেন, সড়ক পরিবহণ আইন ২০১৮ বাস্তবায়নে আমরা কাজ করে চলেছি। সবাই যাতে সড়ক পরিবহণ আইন মেনে চলে তা নিয়ে আমরা কাজ করছি। হেলমেট বিহীন, ড্রাইভিং লাইসেন্সবিহীন ও ফিটনেস বিহীন গাড়ি যেন সড়কে চলতে না পারে সে বিষয়টি নিশ্চিত করছি।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়