ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

কোনো স্বৈরাচার টিকে নাই, এরাও টিকবে না : নজরুল ইসলাম খান

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৮ এপ্রিল ২০২৪  
কোনো স্বৈরাচার টিকে নাই, এরাও টিকবে না : নজরুল ইসলাম খান

বক্তব্য রাখছেন নজরুল ইসলাম খান

সত্যিকারের বিজয় আসবে এবং এই স্বৈরাচার সরকারও টিকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘ফেরাউন-নমরুদ টেকে নাই, হিটলার-মুসোলিনিও টিকে নাই, কোনো স্বৈরাচার, কোনো ফ্যাসিবাদ টিকে নাই, ইনশাআল্লাহ এরাও টিকবে না।’ 

সোমবার (৮ এপ্রিল) বিকেলে পাবনার ঈশ্বরদী উপজেলার দরিনারিচা পশ্চিম পাড়ায় সুর্য খোলার মাঠে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবনপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা ঈশ্বরদী বিএনপির ৪৭ নেতাকর্মীদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ এবং ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘দেশের মানুষের ভাগ্য বদল শহীদ জিয়া করেছেন, বেগম খালেদা জিয়া করেছেন এবং তারেক রহমান করছেন। কারণ বাংলাদেশের সকল দল তারেক রহমানের নেতৃত্বে এই ফ্যাসিবাদী আন্দোলনে শরিক হয়েছেন। একদিকে এই সরকারের সমস্ত প্রশাসন, আরেকদিকে সাধারণ নিরীহ ও নিপীড়িত জনগণ। দেশ থেকে হাজার হাজার মাইল দূরে থেকে তার (তারেক রহমান) কথায় এ দেশের শতকরা ৯৫ শতাংশ মানুষ ডামি নির্বাচনের ভোট বর্জন করেছেন।’ 

সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, ‘আমি বলবো- আওয়ামী লীগের হাতে কসাইয়ের চাকু আর তারেক রহমানের হাতে মানবতার পতাকা। এ কারণে তিনি মানুষের খোঁজখবর নেন। ঈশ্বরদী ট্রেন বহরে হামলা এটা মিথ্যা ও জালিয়াতি, এটা শেখ হাসিনার নাটক। এটা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার ষড়যন্ত্র।’ 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী ও পাবনা জেলা বিএনপির সমন্বয়ক এডভোকেট শামমুর রহমান শিমুল বিশ্বাসের সভাপতিত্বে এবং বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দনের সঞ্চালনায় ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। 

আরও বক্তব্য রাখেন কৃষক দলের কেন্দ্রীয় সভাপতি হাসান জাফির তুহিন, সাবেক এমপি কেএম আনোয়ারুল ইসলাম, সেলিম রেজা হাবিব, কেন্দ্রীয় বিএনপির সদস্য জহুরুল ইসলাম বাবু, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান, যুগ্ম আহ্বায়ক আনিসুল হক বাবু, আবু ওবায়দা শেখ তুহিন, নুর মোহাম্মদ মাসুম বগা, সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার, সাবেক সহ-সভাপতি তৌফিক হাবিব প্রমুখ। 

ইফতার মাহফিলে শেখ হাসিনার ট্রেন বহরে হামলার ঘটনায় মৃত্যুদণ্ড ও যাবজ্জীবনপ্রাপ্ত ৪৭ নেতাকর্মীদের মধ্যে ৩৩ জনের পরিবারের মাঝে অটোরিকশা বিতরণ করা হয়। সেইসঙ্গে তাদের সুস্থতা ও মঙ্গল কামনায় দোয়া করা হয়।

পাবনার ঈশ্বরদীতে ১৯৯৪ সালে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলার ঘটনায় করা মামলার রায়ে নয়জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। একই মামলায় ২৫ জনকে দেওয়া হয় যাবজ্জীবন কারাদণ্ড। এছাড়া ১৩ জনের ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। ২০১৯ সালের ৩ জুলাই স্পেশাল ট্রাইব্যুনাল এই রায় দেন।
 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়