ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

পর্যটকে পরিপূর্ণ কুয়াকাটা

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:১৮, ১৩ এপ্রিল ২০২৪
পর্যটকে পরিপূর্ণ কুয়াকাটা

তিন নদীর মোহনা, লেম্বুর বন, শুটকি পল্লী, ঝাউ বাগান, চর গঙ্গামতিসহ সব পর্যটন স্পটেই এখন পর্যটকদের বাড়তি আনাগোনা। ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের ৬ দিনের ছুটিকে কেন্দ্র করে পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে এসব পর্যটকের আগমন ঘটেছে। ঈদের তৃতীয় দিন শনিবার (১৪ এপ্রিল) পর্যটকে কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠেছে সৈকতের জিরো পয়েন্ট। 

আগত পর্যটকরা সমুদ্রের ঢেউয়ের সঙ্গে গাঁ ভাসিয়ে মিতালীতে মেতেছেন। অনেকে আবার বিভিন্ন বাহনে ঘুরে দেখছেন দীর্ঘ সৈকতের বিভিন্ন পর্যটন স্পট। অনেকে আবার সৈকতের বেঞ্চিতে বসে উপভোগ করছেন নৈসর্গিক সৌন্দর্য। পর্যটকদের ভিড়ে বুকিং রয়েছে সব হোটেল মোটেলও। বিভিন্ন ধরনের পণ্য বিক্রির দোকান ঘুরে ঘরে কিনছেন পর্যটকরা বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। এছাড়া, আগতদের নিরাপত্তায় তৎপর থাকতে দেখা গেছে পুলিশ সদস্যদের।

ঢাকা থেকে আসা পর্যটক সায়েম মিয়া বলেন, আজ সকালে ঢাকার কামরাঙ্গীর চর থেকে আমরা বন্ধুরা মিলে কুয়াকাটায় এসেছি। আজ সমুদ্রে ছোট ছোট ঢেউ ছিল। আমরা বন্ধুরা মিলে ঢেউয়ের সঙ্গে সাঁতার কেটেছি। মজাই হচ্ছে। 

যশোর থেকে আসা পর্যটক দম্পতি ইয়ামিন-সায়মা বলেন, গতকাল শুক্রবার আমরা এসেছি। আমারা তিন নদীর মোহনা ও লেম্বুর বন ঘুরেছি। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য ভালো লাগছে।

ট্যুরিষ্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ সুপার আবুল কালাম আজাদ বলেন, পর্যটকদের নিরাপত্তায় আমরা সব পর্যটন স্পটে ট্যুরিষ্ট পুলিশ সদস্যদের মোতায়েন রেখেছি। এছাড়া মাঠে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীও রয়েছে। নৌ-পুলিশ, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরাও নিরাপত্তায় কাজ করছে।

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়